নির্বাচন বর্জন করলেন ডি এ তায়েব

চলচ্চিত্র শিল্পী-সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন বর্জন করেছেন কাঞ্চন-নিপুন প্যানেলের সহ-সভাপতি প্রার্থী ডি এ তায়েব। শনিবার (২৯ জানুয়ারি) ভোর পৌনে পাঁচটায় তিনি তার ভেরিফাইড ফেসবুক আইডিতে পোস্ট দিয়ে এ কথা জানান। সেই পোস্টে ডি এ তায়েব লিখেছেন, ‘ভোর পৌনে পাঁচটা বাজে এখনো পর্যন্ত নির্বাচন কমিশনার ভোটের হিসাব মেলাতে পারছে না। এই নির্বাচন আমি বর্জন করলাম।’

এদিকে শুক্রবার (২৮ জানুয়ারি) দিনব্যাপী নির্বাচনের পর শনিবার ভোর পৌনে ছয়টার দিকে এই নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। যেখানে নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন জনপ্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চন। অন্যদিকে তৃতীয়বারের মতো সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন জায়েদ খান।

ডি এ তায়েবসহ এই নির্বাচনে সহ-সভাপতি পদে লড়েছিলেন মোট ৪ জন। যাদের মধ্যে নির্বাচিত হয়েছেন দুইজন। তারা হচ্ছেন চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেল ও অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। আর তাদের কাছে পরাজিত হয়েছেন চিত্রনায়ক রিয়াজ ও অভিনেতা ডি এ তায়েব।

সর্বাধিক ২১৯ ভোট পেয়েছেন ডিপজল, রুবেল পেয়েছেন ১৯১টি ভোট। অন্যদিকে রিয়াজের ঝুলিতে পড়েছে ১৫৬টি ভোট ও ডি এ তায়েব পেয়েছেন ১১২টি ভোট। এছাড়া সহ-সাধারণ সম্পাদক পদে সাইমন সাদিক জয়ী হয়েছেন। সাংগঠনিক সম্পাদক পদে অভিনেত্রী শাহানূর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে মামনুন ইমন,

আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে জয় চৌধুরী, দপ্তর ও প্রচার সম্পাদক পদে আরমান নির্বাচিত হয়েছেন। েকার্যকরী সদস্য পদে জয়ী হয়েছেন মিশা-জায়েদ প্যানেল থেকে অঞ্জনা, রোজিনা, অরুণা বিশ্বাস, সুচরিতা, আলীরাজ, মৌসুমী, চুন্নু এবং কাঞ্চন-নিপুণ প্যানেলের ফেরদৌস, কেয়া, জেসমিন ও অমিত হাসান।

শুক্রবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) চলে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন। এতে অংশ নেয় দুটি আলোচিত প্যানেল মিশা-জায়েদ এবং ইলিয়াস কাঞ্চন-নিপুণ পরিষদ। নির্বাচনে কমিশনারের দায়িত্ব পালন করেছেন পীরজাদা হারুন। এবার সমিতির ভোটার সংখ্যা ৪২৮ জন। ভোট দিয়েছেন ৩৬৫ জন। বাতিল ১০ ভোট। ৩৫৫ ভোট বৈধ।

Sharing is caring!