নিষেধাজ্ঞা শেষ হওয়ার আগেই নিলামে সাকিব,যা বলছে আইসিসি

সাকিবের নিষেধাজ্ঞা শেষ হবে ২৯ অক্টোবর। কিন্তু তার আগেই ১ অক্টোবর অনুষ্ঠিত হতে যাওয়া লঙ্কান প্রিমিয়ার লিগের প্লেয়ার ড্রাফটে নাম উঠবে তার। এলপিএলের প্লেয়ার ড্রাফটে সাকিবের নামটা দেখে অনেকেরই প্রশ্ন জাগে নিষেধাজ্ঞা থাকা অবস্থায় নিলামে অংশ নিলে আবারো সাকিবকে কোন সমস্যায় পড়তে হবে কি না।

তবে এসব প্রশ্নের জট খুলে দিয়েছে বিশ্ব ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি।এক ইমেইল বার্তায় আইসিসি জানিয়েছে, নিলামে অংশগ্রহণ করাটা কোন ক্রিকেট কার্যক্রমের অংশ নয়। আর তাই নিলামে অংশ নিতে সাকিবের কোন সমস্যাও থাকছেনা।

আইসিসির মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন ম্যানেজার রাজ শেখর রাও এ ব্যাপারে বলেন, ‘আমাদের বোঝাপড়া অনুযায়ী তিনি যদি সরাসরি ক্রিকেট সংশ্লিষ্ট কোনও কার্যক্রমে অংশ না নেন, তাহলে তাতে কোনও সমস্যা নেই। নিলামে নাম থাকতে পারে তার।

এদিকে বিসিবির সিইও নিজামউদ্দিন এ ব্যাপারে বলেছেন, ‘আমাদের কাছে এখনও আনুষ্ঠানিক প্রস্তাব আসেনি। কিছু আসলে তখন আমরা বিষয়টা দেখবো। আর ঘরোয়া টুর্নামেন্টের জন্য তো আমাদের খেলোয়ারদের একতি নির্দেশনা তো দেয়াই রয়েছে। তার আলোকেই আমরা সিদ্ধান্ত নেবো।

উল্লেখ্য, এলপিএলে নিলামের জন্য ১৫০ আন্তর্জাতিক , ক্রিকেটারের তালিকা করেছে শ্রীলঙ্কা। সাকিবের সঙ্গে বড় তারকাদের মধ্যে আছেন ক্রিস গেইল, ড্যারেন স্যামি, ড্যারেন ব্রাভো, শহিদ আফ্রিদিরা।

পাঁচ দলের প্রতিটি ৬ জন করে বিদেশি ক্রিকেটার দলে নিতে পারবে। স্থানীয় খেলোয়াড় নিতে পারবে ১৩ জন করে। প্রতিটি ফ্র্যাঞ্চাইজির স্কোয়াড হবে ১৯ সদস্যের। ১৪ নভেম্বর শুরু হয়ে টুর্নামেন্টটি শেষ হবে ৬ ডিসেম্বর। তিন ভেন্যু ডাম্বুলা, পাল্লেকেলে ও হাম্বানটোটায় হবে ২৩ ম্যাচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *