পাকিস্তানে ক্রিকেট ফের অনিশ্চয়তায়!

করাচির ন্যাশনাল স্টেডিয়ামে অগ্নি’কা’ণ্ডের ঘটনা ঘটায় পাকিস্তান ক্রিকেট বোর্ড এবারের পিএসএল আয়োজন নিয়ে বিপাকে পড়েছে। ক্রিকেট পাকিস্তান তাদের ওয়েবসাইটে জানিয়েছে, পিএসএল শুরু হওয়ার ঠিক ২ দিন আগে মঙ্গলবার রাতে করাচির ন্যাশনাল স্টেডিয়ামে আগুন লেগে যায়। জানা গেছে, অস্থায়ী কমেন্ট্রি বক্স তৈরির সময় শর্ট সা’র্কিট হয়ে আ’গুন লেগে যায়।

জৈব সুরক্ষা বলয় তৈরির জন্য করাচি স্টেডিয়ামের ধারাভাষ্য কক্ষ চার তলা থেকে একতলায় নিয়ে আসার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেটারই কাজ চলছিল। তবে ক্ষ’য়ক্ষ’তির কোনো খবর পাওয়া যায়নি। এই ঘটনার পরে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ন্যাশনাল স্টেডিয়ামে পাকাপাকি ভাবে দমকলের একটি ইঞ্জিন রাখা থাকবে।

গত সপ্তাহে লাহোরে বোমা বিস্ফোরণের পর থেকেই পিএসএলের নিরাপত্তা নিয়ে চিন্তিত পাকিস্তান। পাঞ্জাব সরকার এখন কেন্দ্রের ইমরান খান সরকারের দিকে তাকিয়ে রয়েছে, পিএসএলে খেলতে আসা বিদেশি ক্রিকেটারদের ‘রাষ্ট্রীয় অতিথি’র মর্যাদা দেওয়া হয় কি না।

সে ক্ষেত্রে নিয়ম অনুযায়ী বিদেশি ক্রিকেটাররা বাড়তি নিরাপত্তা পাবেন। লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে পিএসএল-এর মোট ১৯টি ম্যাচ হওয়ার কথা। এর মধ্যে রয়েছে দুটি সেমি ফাইনাল এবং ফাইনাল। এই ম্যাচগুলি অনুষ্ঠিত হবে ১০ থেকে ২৭ ফেব্রুয়ারি। তার আগে বৃহস্পতিবার থেকে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত ১৫টি ম্যাচ হওয়ার কথা করাচি স্টেডিয়ামে।

Sharing is caring!