পাকিস্তান ক্রিকেটের যে নিউজ ‘ভুয়া’

পাকিস্তানের সাবেক তারকা উইকেটকিপার ব্যাটসম্যান রশিদ লতিফ সম্প্রতি বলেছেন- পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

তবে এমন সংবাদকে ভুয়া বলে দাবি করেছেন পিসিবি চেয়ারম্যান এহসান মানি। সোমবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি নিজের বর্তমান অবস্থা তুলে ধরে এমন সংবাদকে ‘ভুয়া’ বলে দাবি করেন।

এহসান মানি ‘ভুয়া সংবাদ’ বলার পর এখনো কোনো প্রতিক্রিয়া জানাননি রশিদ লতিফ। চলতি বছরের সেপ্টেম্বর মাসে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান হিসেবে তিন বছরের মেয়াদ শেষ হবে এহসান মানির।

আরও পড়ুন: আবারো আফগানিস্তানে নেতৃত্বের পালাবদল আবারো নেতৃত্বে পরিবর্তন আনল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। দীর্ঘদিন দলকে নেতৃত্ব দেয়ার পরও সবশেষ ২০১৯ সালের ইংল্যান্ড বিশ্বকাপের আগে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়া হয় আসগর আফগানকে।

তার পরিবর্তে নেতৃত্ব দেয়া হয় তরুণ ক্রিকেটার গুলবাদিন নাইবকে। ক্রিকেট বোর্ডের এমন সিদ্ধান্ত মেনে নিতে পারেননি দলটির তারকা ক্রিকেটার মোহাম্মদ নবি ও রশিদ খানরা। আসগর আফগানকে বিশ্বকাপের আগে নেতৃত্ব থেকে সরিয়ে দেয়ার সময়ে নবি-রশিদ খানরা ভারতে আইপিএল খেলায় ব্যস্ত ছিলেন।

তারা সেখান থেকেই বোর্ডের এ সিদ্ধান্তে প্রতিবাদ জানান। বিশ্বকাপের ঠিক আগে হঠাৎ করে নেতৃত্ব পরিবর্তন করায় ফলও ভালো হয়নি। বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের কারণে টুর্নামেন্টের পরই নাইবকে নেতৃত্ব থেকে সরিয়ে ফের অধিনায়ক করা হয় আসগর আফগানকে।

এখন আবারও আসগর আফগানকে নেতৃত্ব থেকে সরিয়ে দিয়ে দলটির তারকা ব্যাটসম্যান হাসমতউল্লাহ শহীদিকে ওয়ানডে ও টেস্ট দলের অধিনায়ক করা হয়েছে। টেস্ট ও ওয়ানডেতে হাসমতউল্লাহর সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন রহমত শাহ।

টি-টোয়েন্টির জন্য এখনো কোনো অধিনায়ক নির্ধারণ করা হয়নি। তবে দ্রুত সময়ের মধ্যে নতুন অধিনায়কের নাম ঘোষণা করবে আফগান ক্রিকেট বোর্ড। টি-টোয়েন্টিতে সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন রশিদ খান।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.