পীরগঞ্জে টাকার অভাবে চিকিৎসা বন্ধ অসহায় বৃদ্ধার,সহযোগিতার আকুতি

পীরগঞ্জ(ঠাকুরগাঁও)প্রতিনিধি:ঠাকুরগাঁও পীরগঞ্জ উপজেলার ৮নং দৌলতপুর ইউনিয়নের বাসিন্দা বৃদ্ধা সমীরণ বিবি ওসবিবি। স্বামী ঢুকরু মোহাম্মদ মারা গেছেন প্রায় ২৪ বছর আগে। তার বয়স বতর্মান ৮৪ বছর। কিন্তু অর্থের অভাবে চিকিৎসা সহ মৌলিক অধিকার থেকে বঞ্চিত এই বৃদ্ধা। তার একমাত্র নাতনি ছাড়া পৃথিবীতে আর কেউ নেই। নাতনি জেসমিন সেও নিজ শ্বশুরবাড়িতে থাকে।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সরেজমিন গিয়ে দেখা যায়, বৃদ্ধা সমীরণ বিবি বসত ঘরের উত্তর পাশে জরাজীর্ন খোলা জায়গায় প্লাষ্টিকের বস্তার উপরে ময়লা আবর্জনায় দূর্গন্ধযুক্ত বিছানায় জড়সড় হয়ে অর্ধউলঙ্গ অবস্থায় শুয়ে আছে। তার কাছে গেলে বিছানা সহ ব্যবহৃত কাপড়ের দুর্গন্ধে সেখানে দাঁড়িয়ে থাকা কষ্টকর হয়ে পরে। তার কাছে রাখা একটি পাত্রে পানি, ২টি মরিচ, খানিকটা লবন, ময়লাযুক্ত একটি বাটি।

সকালে কি খেয়েছেন জানতে চাইলে তিনি জানান সকাল বেলা তার অনাহারেই কেটেছে। পরে কি খাবেন জানতে চাইলে বৃদ্ধ মা আকুতি করে বলেন, কয়টা মুড়ি ও একটু গুড় খেতে চাই। এ সময় বৃদ্ধার প্রতিবেশিরা দূরে দাঁড়িয়ে ছিলেন। তাদের কাছে বৃদ্ধা সমীরণ সম্পর্কে জানতে চাইলে তারা জানান, স্থানীয় ভাবে তার কয়েকটি ব্যাথার ট্যাবলেট দিয়ে চিকিৎসা করা হয়। অর্থের অভাবে তার উন্নত চিকিৎসা করানো সম্ভব হয়নি তারপর থেকেই পঙ্গুত্ব বরন করে বিছানার সাথে তার বন্ধুত্ব।

প্রতিবেশী নিহার বেগম, বানেসা আক্তার জানায়, বাহিরের জরাজীর্ণ অবস্থায় এই বৃদ্ধা সমীরণ বিবি কয়েকদিন যাবৎ একই ভাবে পরে আছেন। অসুস্থ্য সমীরণ বিবি অর্থ না থাকার কারনে তাকে ভাল কোন চিকিৎসা করাতে পারছে না এলাকাবাসীরা। স্থানীয় রেজাউল করিম ও নীরব আলী বলেন,আমরা তার চিকিৎসা টাকার অভাবে করাতে পারছিনা আমরা যতদুর পারছি করার চেষ্টা করছি।

সবাই আর্থিক সহযোগিতা করে তার চিকিৎসার জন্য হাত বাড়ালেই তার উন্নত চিকিৎসা সম্ভব যেহেতু তার কেউ নেই। তাকে সহযোগিতা করতে চাইলে এই মোবাইল নাম্বারে (০১৭৫৩৯৫০৮৩৯) যোগাযোগ করবেন। এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান কার্তিক চন্দ্র রায় বলেন, অসুস্থ বৃদ্ধার যেহেতু কেউ নেই তাই বিত্তবানদের তাকে সহায়তা করা উচিত। দেখি আমি দেখতে যাবো কি সহায়তা করা যায়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*