পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান

বাংলাদেশের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান দল। টেস্ট এবং ওয়ানডে সিরিজের পাশাপাশি এই সফরে থাকছে টি-টোয়েন্টি ম্যাচও।ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজ শেষ করে বাংলাদেশ দল এখন প্রস্তুত হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য।

সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপের আগে আপাতত আর কোনো সিরিজ না থাকায় সাকিব-মুস্তাফিজরা আইপিএল খেলতে গিয়েছেন। সেই সাথে মুশফিকুর রহিম খেলতে যাচ্ছেন ‘এ’ দলের হয়ে। বাকি ক্রিকেটাররা ছুটিতে রয়েছেন ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ বাতিল হয়ে যাওয়ার কারনে।

এদিকে আগামী অক্টোবরের ১৭ তারিখে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর শেষ হবার কথা রয়েছে নভেম্বরের ১৪ তারিখ। এই বিশ্ব আসর শেষ করেই বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান দল। ইতোমধ্যে দুই বোর্ডের মধ্যে আলোচনাও চূড়ান্ত পর্যায় রয়েছে বলে জানিয়েছে বিসিবি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন তিন ফরম্যাটের সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান দল। তিনি বলেন, ‘’পাকিস্তান সিরিজ বিশ্বকাপের পরপরই। এ ব্যাপারে ক্রিকেট অপারেশন্স বিভাগ পাকিস্তান বোর্ডের সাথে যোগাযোগ করছে। সব ফরম্যাটেই খেলা থাকবে, ওয়ানডে ও টেস্ট বেশি থাকবে।‘’

পাকিস্তান সফর শেষে নিউজিল্যান্ডের বিপক্ষেও সিরিজ খেলার সূচি চূড়ান্ত করা হচ্ছে বলেও জানান নিজামউদ্দিন চৌধুরী। তিনি আরও বলেন, ‘’দক্ষিণ আফ্রিকা বোর্ডের সাথেও ক্রিকেট অপারেশন্স বিভাগ যোগাযোগ করছে। পাকিস্তান সফরের পরপরই আমাদের নিউজিল্যান্ড সফর আছে। খুব ঠাসা সূচি।

সেভাবেই ক্রিকেট অপারেশন্স বিভাগ বোর্ডগুলোর সাথে যোগাযোগ করছে।ঘরের মাঠে এর আগে অস্ট্রেলিয়া সিরিজ ও নিউজিল্যান্ড সিরিজে ছিলো কোভিড প্রটোকলের বাড়তি সতর্ক অবস্থান। পাকিস্তান সফরেও একই রকম প্রটোকল থাকতে পারে এমন আভাস দিয়েছেন বিসিবি সিইও।

তিনি যোগ করেন, ‘‘আমরা যে স্ট্যান্ডার্ড বেঞ্চমার্ক ঠিক করেছি সেই অনুযায়ীই আমাদের প্রটোকল ও জৈব সুরক্ষা বলয় হবে। আমরা আমাদের যে গাইডলাইন তা সফরকারী দলকে অবহিত করব, সেই অনুযায়ীই বাস্তবায়ন করব।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.