পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে আসছে পাকিস্তান

বাংলাদেশ-পাকিস্তান খেলা মানেই টানটান উত্তেজনা। খেলার মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না। তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই। নতুন খবর হচ্ছে, আগামী অক্টোবরে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর, যার ইতি ঘটবে নভেম্বরে। এরপর বাংলাদেশ সফরে এসে তিন ফরম্যাটের সিরিজ খেলবে পাকিস্তান।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। তিনি জানান, পাকিস্তানের বাংলাদেশ সফর চূড়ান্ত করার জন্য কাজ করছে দুই দেশের ক্রিকেট পরিচালনা বিভাগ। পাকিস্তান জাতীয় দল সর্বশেষ বাংলাদেশ সফরে এসেছিল ২০১৫ সালে।

এরপর বাংলাদেশের পাকিস্তান সফরে না যাওয়ার ইস্যুতে একাধিকবার বেঁকে বসেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যদিও পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট পুরোদমে ফেরানোর পথে বড় ভূমিকা ছিল ২০২০ সালে বাংলাদেশ দলের পাকিস্তান সফরের। এবার বাংলাদেশে এসে তিন ফরম্যাটেই খেলবে পাকিস্তান।

সুজন বলেন, ‘পাকিস্তান সিরিজ বিশ্বকাপের পরপরই। এ ব্যাপারে ক্রিকেট অপারেশন্স বিভাগ পাকিস্তান বোর্ডের সাথে যোগাযোগ করছে। সব ফরম্যাটেই খেলা থাকবে, ওয়ানডে ও টেস্ট বেশি থাকবে।’ শুধু পাকিস্তান সফর নয়, বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগ কাজ করছে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা সফর নিয়েও।

সুজন জানান, ‘দক্ষিণ আফ্রিকা বোর্ডের সাথেও ক্রিকেট অপারেশন্স বিভাগ যোগাযোগ করছে। পাকিস্তান সফরের পরপরই আমাদের নিউজিল্যান্ড সফর আছে। খুব ঠাসা সূচি। সেভাবেই ক্রিকেট অপারেশন্স বিভাগ বোর্ডগুলোর সাথে যোগাযোগ করছে।’

Sharing is caring!