প্রতিদিন ৬ ঘণ্টা বন্ধ থাকবে সিএনজি স্টেশন

বিদ্যুতের পিক আওয়ার বিবেচনায় প্রতিদিন বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত সারা দেশের সব সিএনজি স্টেশনে গ্যাস বিক্রি বন্ধ থাকবে। সোমবার (১৩ সেপ্টেম্বর) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের জ্বালানি ও খনিজ বিভাগের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সহকারী সচিব সায়মা আক্তার স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্যাসভিত্তিক বিদ্যুৎকেন্দ্রসমূহের গ্যাসের চাহিদা ও সরবরাহের স্বল্প ও দীর্ঘমিয়াদি পরিকল্পনার অংশ হিসেবে অনুষ্ঠিত এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এমনকি বিষয়টি সবাইকে জানাতে কমপক্ষে তিনটি দৈনিক পত্রিকায় বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়।

আরো পড়ুন: ‘সিঙ্গল মাদার’ হিসেবে সন্তানের নাম নথিভুক্ত করতে চান নুসরাত সন্তানের জন্ম সনদে বাবার নাম বাদ দিয়ে শুধু মায়ের নাম রাখতে চান অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহান। এ নিয়ে পৌরসভা অফিসে গিয়ে প্রশাসনের সঙ্গে কথা বলেছেন তিনি।

এ সময় তার সঙ্গে ছিলেন অভিনেতা যশ দাশগুপ্ত। গত ১১ সেপ্টেম্বর মুখ্য পৌর স্বাস্থ্য কর্মকর্তা সুব্রত রায় চৌধুরীর কক্ষে দেখা গিয়েছে দুই তারকাকে। কলকাতা পৌরসভা এলাকায় যে সব শিশু জন্ম নেয়, তাদের জন্মসনদ সংগ্রহ করতে হয় সেখান থেকে।

বাবা অথবা মায়ের নাম এবং জন্মের তারিখ দিলে সব তথ্য পাওয়া যায়। আর সেখানে নাকি নুসরাত এবং যশ সন্তানের জন্মসনদ নিয়ে আলোচনা করছিলেন। শোনা গেছে, নুসরাত সুব্রতর কাছে জানতে চেয়েছেন- ‘সিঙ্গল মাদার’ হিসেবে নাম নথিভুক্ত করা যায় কিনা।

সুব্রত জানিয়েছেন, নিয়ম রয়েছে। একলা মা হওয়ার জন্য কী কী করণীয়, তাও জানিয়েছেন। গত ২৬ আগস্ট পুত্র সন্তানের জন্ম দেন নুসরাত। সন্তানের বাবার পরিচয় নিয়ে নুসরাত বলেছেন, বাবা কে সেটা বাবাই জানেন। ছেলের সঙ্গে তার ও যশের ভালো সময় কাটছে।

Sharing is caring!