প্রধানমন্ত্রীকে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রীর ফোন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে টেলিফোনে কথা বলেছেন মার্কিন প্রতিরক্ষামন্ত্রী মার্ক টি এসপার। শুক্রবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় এই টেলিফোন আলাপ হয় বলে নিশ্চিত করেছে প্রধানমন্ত্রীর কার্যালয়। এ সময় রোহিঙ্গা সমস্যার শান্তিপূর্ণ সমাধানে যুক্তরাষ্ট্র বাংলাদেশকে সহায়তা করবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আশ্বস্ত করেন মার্ক টি এসপার। বিস্তারিত আসছে…

আরও পড়ুন: বেকার দেশের ফুটবলাররা: বিশ্বকাপের প্রাক-বাছাই পর্বের ম্যাচ বাতিল হওয়ার পর থেকেই বেকার দেশের ফুটবলাররা। প্রীতি ম্যাচের মাধ্যমে তাদের মাঠে ফিরিয়ে আনতে চেষ্টা করেও সফলতার মুখ দেখেনি বাফুফে। করোনার দোহাই দিয়ে রাজি হয়নি কোন দেশ।

তাই দ্রুত লিগ শুরু করার দিকেই এখন বেশি মনোযোগ দেশের ফুটবল কর্তাদের। তাবিথ আউয়াল বলেন, আমাদের সব পরিকল্পনা ভেস্তে যাচ্ছে। প্রীতি ম্যাচ আপাতত হচ্ছে না। আমরা এখন ছোট ছোট ক্যাম্প করার কথা ভাবছি। যেখানে এনে ফুটবলারদের মানসিক এবং শারীরিক ফিটনেস নিয়ে কাজ করা হবে। তাদেরকে মাঠে নামার উপযুক্ত রাখতে হবে।

সামনের বছর বিশ্বকাপ বাছাই হবে। তখনকার জন্য প্রস্তুত থাকতে হবে। আর এ জন্য লিগটাই এখন একমাত্র ভরসা। বাফুফে নির্বাচনের পর আগামী নভেম্বর থেকে মাঠে ফুটবল ফেরানোর আশা ফেডারেশনের। এর আগে বিশ্বকাপের প্রাক বাছাইয়ের ম্যাচকে সামনে রেখে ফুটবলারদেরকে নিয়ে ক্যাম্প শুরু করতে চেয়েছিল বাফুফে।

তবে সেখানে শুরু হয় নাটকীয়তা। প্রাথমিক দলের দুই-তৃতীয়াংশ ফুটবলারই শনাক্ত হন করোনা পজেটিভ। এরপরই বাতিল করা হয় বিশ্বকাপ প্রাক বাছাইয়ের ম্যাচ। হচ্ছেনা প্রীতি ম্যাচও। নেই ঘরোয়া ফুটবলও। ফলে শীঘ্রই মাঠে ফেরা হচ্ছেনা জামাল ভূঁইয়া-বিপুল-সাদ উদ্দিনদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *