ফাইনালে ডাবল হান্ড্রেড করবেন রোহিত শর্মা!

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রমিজ রাজা দাবি করেছেন যে রোহিত শর্মা যদি নিজের রঙে থেকে যান তবে তিনি নিউজিল্যান্ডের বিপক্ষে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচে ভারতের হয়ে ডাবল সেঞ্চুরি করবেন।ভারতকে ১৮ জুন থেকে ইংল্যান্ডের সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত ম্যাচ খেলতে হবে,

যার জন্য টিম ইন্ডিয়া ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা হবে ২ জুন। রমিজ রাজা বলেছিলেন যে শুভমান গিল এবং রোহিত শর্মা যদি টিম ইন্ডিয়ার হয়ে ইনিংসটি উদ্বোধন করেন তবে তা কোনওভাবেই ঝুঁকিপূর্ণ হবে না। অস্ট্রেলিয়ায় মায়াঙ্ক আগরওয়ালের খারাপ ফর্মের পরে শুভমান গিল টেস্ট ক্রিকেটে রোহিত শর্মার সাথে ভারতের হয়ে নিজের ইনিংসের সূচনা করেছিলেন।

ইন্ডিয়া নিউজে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিয়ে আলোচনায় অংশ নেওয়া রমিজ রাজা বলেছিলেন, “এটা মোটেই ঝুঁকিপূর্ণ নয়। আপনার যদি শুভমান গিল এবং রোহিত শর্মার মতো উদ্বোধনী জুটি থাকে তবে আপনার উচিত তাদের ব্যাক করা। রোহিত শর্মা যদি তার রঙে থাকে তবে আপনার জন্য ডাবল সেঞ্চুরি করবে।” তিনি যোগ করেছেন, “আপনার এ সম্পর্কে বেশি কিছু ভাবার দরকার নেই।

আপনাকে কেবল সেখানে যেতে হবে এবং আপনার খেলাটি প্রদর্শন করতে হবে। আপনি আক্রমণাত্মকভাবে খেলা খুব গুরুত্বপূর্ণ। আক্রমণাত্মক মানসিকতা থাকার কারণে ভারতীয় ব্যাটসম্যানদের বেস আক্রমণ রয়েছে।” রমিজ রাজা বললেন, “আপনি যদি হাফ ভলি পান তবে আপনি ভারতে বা ইংল্যান্ডে খেলছেন তা চালনা করবেন। হ্যাঁ, প্রথমার্ধে আপনার হালকা খেলতে হবে তবে আপনি একবার সেট আপ হয়ে গেলে ব্যাটিংয়ের প্রাথমিক নীতিগুলি গত ১০০ বছরে পরিবর্তিত হয়নি।”

রোহিত শর্মার কথা বললে, তিনি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের হয়ে ১১টি ম্যাচ খেলেছেন এবং এই সময়কালে ১০৩০ রান করেছেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহের ক্ষেত্রে দ্বিতীয় অবস্থানে রয়েছেন রোহিত। অজিঙ্ক রাহানে ১৭ ম্যাচে ১০৯৫ রান করেছেন। রাহানে এবং রোহিতই হলেন দু’জন ভারতীয় ব্যাটসম্যান যারা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের হয়ে ১০০০ এরও বেশি রান করেছেন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.