ফাইনালে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকালেন মিঠুন

মিঠুনের শুরুটা হয়েছিল উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে, বয়সভিত্তিক পর্যায়ে এই ভূমিকাতেই মন জিতেছেন সবার। তবে ব্যাটিংটাই ছিল মূল অস্ত্র, আগ্রাসী ব্যাটিংয়ে লম্বা ইনিংস খেলতে জানা একজন খেলোয়াড় হিসেবেই তাঁর পরিচয় গোটা দেশে। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চলমান ৯ম আসরে আবারও শতক হাঁকিয়েছেন আলোচিত ব্যাটার মোহাম্মদ মিঠুন। ফাইনালে মিঠুনের দুর্দান্ত শতকে বিপর্যয়ের পর ঘুরে দাঁড়িয়েছে ওয়ালটন মধ্যাঞ্চল।

প্রথমে ব্যাট করতে নামা বিসিবি দক্ষিণাঞ্চল ৩৮৭ রানে অলআউট হলে ব্যাট করতে নামে মধ্যাঞ্চল। তবে ওপেনার মোহাম্মদ মিঠুনকে এক প্রান্তে রেখে অপর প্রান্ত থেকে একে একে সাজঘরে ফেরেন আব্দুল মজিদ, সৌম্য সরকার, সালমান হোসেন ইমন ও তাইবুর রহমান।

তাদের মধ্যে সৌম্য ৩, তাইবুর ৪ ও সালমান ১ রান করেন; মজিদ কোনো রানই করতে পারেননি। মাত্র ১৬ রানে ৪ উইকেট হারিয়ে দল যখন ভয়ানক বিপর্যয়ে, তখন হাল ধরেন মিঠুন। অবশ্য মিঠুনের সাথে কৃতিত্বের দাবীদার অধিনায়ক শুভাগত হোম চৌধুরী। ফর্মে থাকা এই অলরাউন্ডার আছেন শতকের পথে। দ্বিতীয় দিনের খেলা শেষ করার আগে মধ্যাঞ্চল আর কোনো উইকেট হারায়নি।

১৬৮ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে অপরাজিত আছেন মিঠুন ও শুভাগত। শতক পূর্ণ করা মিঠুন ১৫৫ বলের মোকাবেলায় করেছেন ১০২ রান, যে ইনিংসে হাঁকিয়েছেন ১৬টি চার ও ১টি ছক্কা। ৭টি চারের মাধ্যমে শুভাগত ৬৭ রান করেছেন ১৩৫ বলের মোকাবেলায়।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.