ফিলিস্তিনকে ৭২ মিলিয়ন ডলার অনুদানের ঘোষণা

ফিলিস্তিনকে ৭২ মিলিয়ন ডলার সাহায্য দিয়েছে উত্তর-পশ্চিম ইউরোপের দেশ ডেনমার্ক। স্বাধীনতার জন্য ফিলিস্তিনি প্রচেষ্টাকে সমর্থন জানাতে বিপুল এই সাহায্য পাঠানো হয়েছে। আজ শনিবার এমন খবর প্রকাশ করেছে লন্ডনভিত্তিক মিডল ইস্ট মনিটর। খবরে বলা হয়, রামাল্লায় অর্থ সাহায্যের বিষয়টি চূড়ান্ত করেন ফিলিস্তিনি অর্থমন্ত্রী শুকরি বিশারা ও ডেনমার্কের প্রতিনিধি কেতিল কার্লসেন।

এ সময় সেখানে ফিলিস্তিনের প্রধানমন্ত্রী মোহাম্মদ শাতিয়াহও উপস্থিত ছিলেন। ডেনমার্কের সাহায্যের প্রশংসা করে ফিলিস্তিনের প্রধানমন্ত্রী বলেন, তাদের সহযোগিতা এটিই প্রথম নয়। ফিলিস্তিনে শান্তি, সুবিচার ও উন্নয়নে এই অর্থ ব্যয় করা হবে। দু’দেশের মধ্যেকার সম্পর্ক নিয়ে আমরা কৃতজ্ঞ। ফিলিস্তিনের দরিদ্রতা, বেকারত্ব দূর করা এবং প্রতিষ্ঠান গড়ে তোলা হবে উল্লেখ করে তিনি বলেন, এই সাহায্যে ফিলিস্তিনি অর্থনীতির উন্নতি ঘটবে।

যা ঔপনিবেশিক নির্ভরতা কাটিয়ে উঠতে সহায়তা করবে। সাহায্য হস্তান্তর বিষয়ক নথিতে সই করার পর ডেনমার্কের প্রতিনিধি কার্লসেন বলেন, ফিলিস্তিনকে আগামী ৫ বছরে ১৫৪ মিলিয়ন মার্কিন ডলার দেয়া হবে। এসব অর্থ দেশটির উন্নয়নে ভূমিকা রাখবে বলে বিশ্বাস করেন তারা।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.