ফের ভারতীয় সেনাবাহিনীর বড় দায়িত্বে ধোনি

ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মহেন্দ্র সিং ধনী। ক্রিকেটের মাঠ থেকে সরে এখন তিনি নেমে পড়েছেন সেনাবাহিনীর বহরে। ভারতীয় সেনাবাহিনীর একটি বড় দায়িত্বশীল আসনে বসানো হয়েছে তাকে। ন্যাশানল ক্যাডেট কর্প (এনসিসি) কেমন কাজ করছে তা দেখার জন্য ১৫ জন সদস্যের একটি কমিটি তৈরি করা হয়েছে। সেই এনসিসি তদারকি কমিটিতে রয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি।

ভারতীয় দলের মেন্টর হিসেবে দায়িত্ব পাওয়ার পরই আরও এক সম্মানজনক দায়িত্ব পেলেন ধোনি। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের তরফে জানানো হয়েছে, এই তদারকি কমিটির কাজ হচ্ছে এনসিসি-র উন্নতির দিকে নজর দেয়া। এনসিসি ক্যাডেটদের কীভাবে আরও কাজের সাথে যুক্ত করা যায়, সেই দিকে নজর দেবে এই কমিটি।

এর আগে সেনাবাহিনীতে সাম্মানিকভাবে লেফ্টেন্যান্ট কর্নেলের দায়িত্ব দেয়া হয়েছিল ধোনিকে। এনসিসি তদারকি কমিটিতে নেয়ার খবর জানার পরেই আইপিএল-এর চেন্নাই সুপার কিংস দলের পক্ষ থেকেও সম্মান জানানো হয় ধোনিকে। ইনস্টাগ্রামে তার একটি ছবি পোস্ট করে সিএসকে। সেনাবাহিনীর পোশাকে ভারতীয় পতাকার সামনে দাঁড়িয়ে ধোনি। নিচে লেখা, ‘জাতীয় কাজে নিযুক্ত। এর জন্য বাকি সব কিছু অপেক্ষা করতে পারে।’

সেনাবাহিনীর প্রতি ধোনির ভালবাসা অজানা নয়। বিভিন্ন সময় সেনাবাহিনীর বিভিন্ন কাজে তাকে যোগ দিতেও দেখা গিয়েছে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে ধোনি অবসর নেন ২০২০ সালে। এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে তার কাঁধেই তুলে দেয়া হয়েছে ভারতীয় দলের মেন্টরের দায়িত্ব।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.