বর্তমান বিশ্বের সেরা ফিনিশারদের নাম বললেন পন্টিং

দলে তারকার অভাব নেই। টি-টোয়েন্টির দাবি মেটানোর মতো ব্যাটসম্যানও কম নেই। কাগজে-কলমে দল দারুণ শক্তিশালী। কিন্তু অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলে একটি জায়গায় বড় ঘাটতি দেখছেন রিকি পন্টিং। দলে নেই শেষ দিকে ঝড় তোলা কিংবা কার্যকর হওয়ার মতো কোনো ব্যাটসম্যান।

দুটি ওয়ানডে বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ান অধিনায়কের মতে, টি-টোয়েন্টি বিশ্বকাপে এই খামতিই ভোগাতে পারে অস্ট্রেলিয়াকে। ‘এসইএন রেডিও’কে দেওয়া সাক্ষাতকারে পন্টিং বলেন, ‘আমার দেখা সেরা ফিনিশার যারা-কাইরন পোলার্ড, ধোনি, হার্দিক পান্ডিয়া।

তারা ক্যারিয়ারের পুরো সময় টি-টোয়েন্টিতে কোন পজিশনে ব্যাট করেছে? ওই পজিশনগুলোতেই। কাজেই এটাই তাদের খেলা। কিন্তু আমাদের এরকম খুব বেশি নেই যারা বিগ ব্যাশেও শেষ দিকে নেমে দাপট দেখায়। এমন কেউ, যাকে বলতে পারেন, “আজকে তুমি ছয়ে ব্যাট করবে এবং ১৫ বল পেলে ৩০ রান করবে।”

আবারও তাই মনে হচ্ছে, এটিই হবে আমাদের বড় সমস্যার জায়গা।’ অস্ট্রেলিয়া দলে ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, মিচেল মার্শদের মতো বিস্ফোরক ব্যাটসম্যান আছেন। কিন্তু পন্টিয়ের বক্তব্য তাদের ব্যাটিং পজিশন নিয়ে,

‘আমাদের টি-টোয়েন্টি দলের সব ব্যাটার বিগ ব্যাশে এক-দুই বা তিনে ব্যাট করেন। অবধারিতভাবেই তাই তারা টুর্নামেন্টের সর্বোচ্চ রান করাদের মধ্যে থাকেন এবং অস্ট্রেলিয়া দলে সুযোগ পান। কিন্তু বিগ ব্যাশ দলে প্রতি ম্যাচেই পাঁচ-ছয়ে ব্যাট করে, এরকম কে আছে এই অস্ট্রেলিয়া দলে? কেউ নেই।’

Sharing is caring!