বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের ৩ জন

২০২১ সালে ওয়ানডের পারফরম্যান্স বিবেচনায় সেরা একাদশ বাছাই করেছে জনপ্রিয় ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো। ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা করে নিয়েছেন তিন বাংলাদেশি তারকা। ২০২১ সালে টেস্ট ও টি-টোয়েন্টির চেয়ে ওয়ানডেতে ভালো পারফর্ম করেছে বাংলাদেশ। ওয়ানডেতে ভালো পারফর্ম করায় বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মোস্তাফিজুর রহমান।

ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে অধিনায়ক হিসেবে পাকিস্তানের বাবর আজম ও উইকেটরক্ষক হিসেবে আছেন বাংলাদেশি মুশফিকুর রহিম। বর্ষসেরা এই একাদশে তিন বাংলাদেশি ছাড়াও আয়ারল্যান্ডের তিনজন, পাকিস্তানের ও শ্রীলঙ্কার দুইজন করে এবং দক্ষিণ আফ্রিকার একজন রয়েছেন।

ওপেনিংয়ে রাখা হয়েছে পল স্টার্লিং ও ফখর জামানকে। ২০২১ দালে ১৪ ম্যাচ খেলে ৫৪.২৩ গড়ে ৭০৫ রান করেছেন স্টার্লিং। অন্যদিকে ফখর আজম ৬০.৮৩ গড়ে করেছেন ৩৬৫ রান। এই একাদশের নেতৃত্বে থাকা বাবর আজম ৬ ম্যাচ খেলে করেছেন ৪০৫ রান। চারে থাকা দক্ষিণ আফ্রিকান ব্যাটার রাসি ভ্যান ডার ডুসেন ৮ ম্যাচ খেলে ৫৭ গড়ে করেন ৩৪২ রান।

পাঁচে আছেন দেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি ৯ ম্যাচ খেলে ৩৯.৫৭ গড়ে ২৭৭ রান করার পাশাপাশি নিয়েছেন ১৭ উইকেট। ৯ ম্যাচে ৫৮.১৪ গড়ে ৪০৭ রান করে ছয়ে আছেন মুশফিকুর রহিম। সাতে শ্রীলঙ্কান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা। তিনি ব্যাট হাতে ২৭.৩৮ গড়ে করেছেন ৩৫৬ রান। আর বল হাতে নিয়েছেন ১২ উইকেট। আটে আছেন আয়ারল্যান্ডের স্পিনার সিমি সিং। তিনি ১৩ ম্যাচ খেলে ১৯ উইকেট শিকার করেছেন।

নয়ে আছেন আয়ারল্যান্ডের জস লিটল। তিনি ১০ ম্যাচ খেলে ১৭ উইকেট নিয়েছেন। নয়ে থাকা শ্রীলঙ্কান পেসার দুশামান্থা চামিরা ২০২১ সালের সর্বোচ্চ উইকেটশিকারী। ১৪ ম্যাচ খেলে তিনি নিয়েছেন ২০টি উইকেট। আর বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমান ১০ ম্যাচ খেলে শিকার করেছেন ১৮ উইকেট।

ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশ: পল স্টার্লিং (আয়ারল্যান্ড), ফখর জামান (পাকিস্তান), বাবর আজম (পাকিস্তান, অধিনায়ক), র‍্যাসি ভ্যান ডার ডুসেন (দক্ষিণ আফ্রিকা), সাকিব আল হাসান (বাংলাদেশ), মুশফিকুর রহিম (বাংলাদেশ, উইকেটরক্ষক), ওয়ানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা), সিমি সিং (আয়ারল্যান্ড), জস লিটল (আয়ারল্যান্ড), দুশমান্থ চামিরা (শ্রীলঙ্কা), মোস্তাফিজুর রহমান (বাংলাদেশ)।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.