বর্ষসেরা ক্রিকেটার বাবর আজম-রিজওয়ান

২০২১ সালে ঘরোয়া এবং আন্তর্জাতিক অঙ্গনে অনবদ্য পারফরম্যান্সের জন্য ক্রিকেটারদের পুরস্কৃত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যেখানে বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার বাবর আজম এবং টি-টোয়েন্টি ক্রিকেটার হয়েছেন মোহাম্মদ রিজওয়ান।

গত বছর খুব বেশি ওয়ানডে খেলার সুযোগ না পেলেও দারুণ পারফর্ম করেছিলেন বাবর। পুরো বছরে ৬ ওয়ানডে খেলা পাকিস্তানের অধিনায়কের ব্যাট থেকে এসেছে ৪০৫ রান। ৯ টেস্টে ৪১ উইকেট নিয়ে বর্ষসেরা টেস্ট ক্রিকেটার হয়েছেন হাসান আলী।

টি-টোয়েন্টিতে পুরো বছরটা দুর্দান্ত কেটেছে রিজওয়ানের। ২৯ টি-টোয়েন্টি খেলে ১ হাজার ৩২৯ রান করেছেন এই উইকেটরক্ষক ব্যাটার। উদীয়মান ক্রিকেটারের পুরস্কার জিতেছেন মোহাম্মদ ওয়াসিম জুনিয়র। দুর্দান্ত এক বছর পর করায় বর্ষসেরা নারী ক্রিকেটার হয়েছেন নিদা দার।

পাকিস্তান কাপ, কায়েদ-ই-আজম ট্রফি এবং ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে পুরো বছরে ১ হাজার ৮৬৯ রান করেছেন শাহিবজাদা ফারহান। তাতে বর্ষসেরা ঘরোয়া ক্রিকেটারের পুরস্কার জিতেছেন এই ব্যাটার। বর্ষসেরা আম্পায়ার হয়েছেন আসিফ ইয়াকুব।

পিসিবির বর্ষসেরা পুরস্কার জিতলেন যারা-
ইম্প্যাক্টফুল পারফরম্যান্স- শাহিন আফ্রিদি (৩/৩১ বনাম ভারত, টি-টোয়েন্টি বিশ্বকাপ)
উদীয়মান ক্রিকেটার- মোহাম্মদ ওয়াসিম জুনিয়র

ওয়ানডে ক্রিকেটার- বাবর আজম
নারী ক্রিকেটার- নিদা দার
টেস্ট ক্রিকেটার- হাসান আলি
টি-টোয়েন্টি ক্রিকেটার- মোহাম্মদ রিজওয়ান

স্পিরিট অব ক্রিকেট- টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নামিবিয়ার বিপক্ষে ম্যাচের পর তাদের ড্রেসিংরুমে গিয়ে তাদের সঙ্গে কুশল বিনিময়।
আম্পায়ার- আসিফ ইয়াকুব
ঘরোয়া ক্রিকেটার- শাহিবজাদা ফারহান
মোস্ট ভ্যালুয়েবল ক্রিকেটার- মোহাম্মদ রিজওয়ান

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.