বর্ষীয়ান আইনজীবী খন্দকার মাহবুবের অবস্থা সংকটাপন্ন

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে লাইফসাপোর্টে থাকা বর্ষীয়ান আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের অবস্থা সংকটাপন্ন। পরিবারের বরাত দিয়ে বৃহস্পতিবার দুপুরে এ তথ্য জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

তিনি বলেন, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির বারবার নির্বাচিত সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন জীবনশঙ্কায় আছেন। তার পরিবার দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। তিনি হাসপাতালের কোভিড ইউনিটে ভর্তি আছেন।

মাহবুব হোসেনের জুনিয়র অ্যাডভোকেট মো. মাসুদ রানা বলেন, চিকিৎসক বলেছেন— খন্দকার মাহবুব হোসেনের কিডনি, ব্রেনসহ অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গ স্বাভাবিকভাবে কাজ করছে না।এদিকে যুক্তরাষ্ট্র থেকে তার তিন সন্তান দেশে এসেছেন। স্ত্রী ড. ফারহাত হোসেন হাসপাতালে অবস্থান করছেন।

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বুধবার বিকাল সাড়ে ৫টার দিকে অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে লাইফ সাপোর্ট নেওয়া হয়। গত ১৬ আগস্ট করোনা আক্রান্ত অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনকে এ হাসপাতালে ভর্তি করা হয়। সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ১৯৩৮ সালের ২০ মার্চ জন্ম গ্রহণ করেন।

তিনি ১৯৬৭ সালের ৩১ জানুয়ারি আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন। এর পর একই বছরের ২০ অক্টোবর তিনি হাইকোর্টের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। ১৯৭৩ সালে দালাল আইনে যুদ্ধাপরাধীদের বিচারের সময় চিফ প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন এ আইনজীবী।

চারবার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এবং দুবার বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেন খন্দকার মাহবুব হোসেন। ৫৪ বছরের আইন পেশায় দেশের প্রথম সারির সব রাজনীতিবিদের মামলা পরিচালনা করেছেন এ আইনজীবী। বর্তমানে বিএনপির ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.