বাংলাদেশকে নয়া প্রস্তাব দিল শ্রীলঙ্কা

শ্রীলঙ্কা সফরে টাইগারদের কোয়ারেন্টাইন ইস্যুতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে অভিনব এক নতুন প্রস্তাব দিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর প্রতিবেদন অনুসারে, লঙ্কান ক্রিকেট বোর্ড নতুন এই প্রস্তাবেও বিসিবিকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার কথা বলেছে।

তবে ব্যতিক্রম হলো এই ১৪ দিনের মধ্যে ৭ দিন বাংলাদেশে কোয়ারেন্টাইনে থাকবেন ক্রিকেটাররা। এরপর শ্রীলঙ্কায় গিয়ে ৭ দিন আবারো কোয়ারেন্টাইনে থাকবেন। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার কোভিড-১৯ টাস্কফোর্সের সাথে বৈঠকে বসে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

লঙ্কান স্বাস্থ্য মন্ত্রণালয় ১৪ দিনের কোয়ারেন্টাইন শর্ত থেকে কোনভাবেই সরে আসতে না চাওয়ায় এসএলসি দুই দেশে ভাগ হয়ে কোয়ারেন্টাইনে থাকার নতুন প্রস্তাবটি দেয়। তবে ইএসপিএনক্রিকইনফোর প্রতিবেদন অনুসারে বিসিবি কিংবা শ্রীলঙ্কার স্বাস্থ্য অধিদপ্তর কোন পক্ষই এতে রাজি হয়নি।

মূলত আন্তর্জাতিক বিমান ভ্রমণের ক্ষেত্রে জৈব সুরক্ষিত পরিবেশ বজায় রাখা কঠিন বলেই এই প্রস্তাব গ্রহণযোগ্য না হওয়াটাই যৌক্তিক। এ ব্যাপারে এসএলসি সহ-সভাপতি রবিন বিক্রমারত্নে ক্রিকইনফোকে বলেন, ‘গতকাল কোভিড-১৯ টাস্ক ফোর্সের সাথে ইতিবাচক বৈঠক করেছি আমরা।

যেখানে সবাই একমত ছিল যে বাংলাদেশের শ্রীলঙ্কা সফরটি হওয়া উচিৎ। তবে চিকিৎসকরা যা বলছেন তাও আমাদের মেনে নিতে হবে।’ উল্লেখ্য, আগের সূচী অনুযায়ী এ মাসের ২৭ তারিখ ৩ টেস্ট খেলতে শ্রীলঙ্কায় যাওয়ার কথা ছিল টাইগারদের। আর প্রথম টেস্টে ২৪ অক্টোবর দুই দেশে মুখোমুখি হতো। তবে কোয়ারেন্টাইন ইস্যুতে সঠিক সময়ে সিরিজ অনুষ্ঠিত হওয়া নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*