বাংলাদেশের বিপক্ষে আফগান যুবাদের বড় সংগ্রহ

সিলেটে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে মুখোমুখি হয়েছে স্বাগতিক বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ও সফরকারী আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। আগের তিন ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করা বাংলাদেশকে এই ম্যাচ জিততে হলে তাড়া করতে হবে ২১১ রানের বড় লক্ষ্য। সিরিজে প্রথমবারের মত ২০০ রানের গণ্ডি পার হওয়া আফগানিস্তান এদিন খেলেছে পুরো ৫০ ওভার।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) টস জিতে ব্যাট করতে নেমে দলীয় ৩৪ রানে ওপেনার বিলাল সায়েদিকে হারায় আফগানরা। থিতু হতে না পেরে ৪৭ রানে বিদায় নেন ওয়ান ডাউনে নামা আল্লাহ নূর। এরপর চাপ সামাল দেন ওপেনার সুলিমান আরবজাই ও বিলাল আহমাদ।

৫২ বলে ৪৩ রান করে সুলিমান সাজঘরে ফিরলেও এক প্রান্ত আগলে রাখেন বিলাল। শেষপর্যন্ত তুলে নেন অর্ধশতকও। ৮৮ বলের মোকাবেলায় ৩টি চার ও ৪টি ছক্কায় ৬০ রান করে বিলাল বিদায় নিলে আবারও খেই হারায় আফগানিস্তানের ব্যাটিং লাইনআপ। বাংলাদেশের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শ্লথ হয়ে যায় রানের গতিও। তবে অধিনায়ক নাঙ্গেয়ালিয়া খারোটের ৩৬ বলে গড়া ২৭ রানের অপরাজিত ইনিংসে দলীয় সংগ্রহ ২০০ পার হয়।

শেষপর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে সফরকারী যুবাদের সংগ্রহ দাঁড়ায় ২১০ রান। বাংলাদেশের পক্ষে মহিউদ্দিন তারেক দুটি এবং মুশফিক হাসান, এসএম মেহরব, আইচ মোল্লা, নাইমুর রহমান ও আব্দুল্লাহ আল মামুন একটি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর: টস : আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল, আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল : ২১০/৮ (৫০ ওভার), বিলাল ৬০, সুলিমান ৪৩, খারোটে ২৭*, তারেক ৫৯/২, মামুন ১৫/১, মেহেরব ১৮/১, জয়ের জন্য বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রয়োজন ২১১ রান।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.