বাংলাদেশের বিপক্ষে লজ্জার হার নিয়ে মুখ খুললেন ম্যাক্সওয়েল

আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া দল বেশ ভালো করবে বলে আশাবাদী দলটির অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। আর এ কথা বলতে গিয়েই তিনি বলেছেন, বাংলাদেশের বিপক্ষে সিরিজ হার নিয়েও কথা বলেন তিনি।গত আগস্টে বাংলাদেশ সফর করে গেছে অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তারা হেরেছে ৪-১ ব্যবধানে।

তবে বেশ কিছু তারকা ক্রিকেটারকে রেখেই বাংলাদেশে এসেছিল দলটি। আসেননি ম্যাক্সওয়েলও। তারপরও দলের এমন হার বিশ্বকাপে প্রভাব ফেলবে কি না তার কাছে জানতে চাইলে তিনি জানান, বাংলাদেশের বিপক্ষে হার এই বিশ্বকাপে কোনো প্রভাব ফেলবে না।

এক সাক্ষাৎকারে ৩২ বছর বয়সী ম্যাক্সওয়েল বলেন, ‘আগামী বিশ্বকাপে দল ভালো ফল করবে এবং শিরোপার জন্য লড়াই করবে। বাংলাদেশের কাছে সিরিজ হার কোনো প্রভাব ফেলবে না। কারণ আমরা বড় মঞ্চে ভিন্ন কন্ডিশনে সবকিছু নতুনভাবে শুরু করব।

সংযুক্ত আরব আমিরাত ও ওমানে ১৭ অক্টোবর থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। ওয়ানডে বিশ্বকাপে পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া এখন পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিততে পারেনি। ২০১০ সালে ফাইনালে উঠলেও রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়।

তবে এবারের বিশ্বকাপে শিরোপার স্বাদ নিতে মরিয়া অস্ট্রেলিয়া। এমনটাই বলছেন ম্যাক্সওয়েল, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জয় এখনো অধরা আছে। এবার বিশ্বকাপ জিততে চাই আমরা। বিশ্বকাপ নিয়ে সকলের মধ্যে আলোচনা হয়েছে। সকলের একটি লক্ষ্য ভালো খেলে শিরোপা জয় করা।

বিশ্বকাপের দলে যারা আছে, তাদের নিয়ে আশাবাদী ম্যাক্সওয়েল। তিনি বলেন, ‘আমাদের স্কোয়াডের দিকে দেখলেই বুঝতে পারবেন ম্যাচ জেতানোর মতো অনেক ক্রিকেটার আছে। এমন সব ক্রিকেটার আছে, যারা যেকোনো সময় জ্বলে উঠতে পারে। দলকে জেতানোর ক্ষমতা আছে তাদের।

আমরা যদি আমাদের সেরাটা খেলতে পারি, তবে শিরোপা জয় অসম্ভব কিছু না। আমাদেরকে থামানো যে কোন দলের জন্যই কঠিন হবে। বিশ্বকাপের আগে মরুর দেশে আইপিএল খেলবেন ম্যাক্সওয়েল। এ ছাড়া আরো কিছু অজি খেলোয়াড়ও আইপিএল খেলবেন। আইপিএলে খেলার অভিজ্ঞতা বিশ্বকাপে কাজে লাগবে বলে মনে করেন ম্যাক্সওয়েল।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.