বাংলাদেশের ৪ ক্রিকেটারে আগ্রহ বেশি সিডন্সের

জেমি সিডন্স ২০০৬ থেকে ২০১১ সাল পর্যন্ত বাংলাদেশ দলের প্রধান কোচ ছিলেন। অস্ট্রেলিয়ান কোচ, যিনি পরিবার নিয়ে ঢাকায় থাকতে চেয়েছিলেন, যিনি বাংলাদেশ, বাংলাদেশের ক্রিকেট এবং বাংলাদেশের মানুষকে ভালোবাসেন, তিনি আরও বেশি দিন থাকতে চেয়েছিলেন।

কিন্তু ২০১১ বিশ্বকাপের পর বাংলাদেশ ক্রিকেট বোর্ড মনে করেছিল যে দেশে ক্রিকেটকে দেওয়ার মতো আর কিছুই নেই। প্রায় ১১ বছর পর ব্যাটিং উপদেষ্টার দায়িত্ব নিয়ে সেই সিডনিতে ফিরাচ্ছে বিসিবি। ফেব্রুয়ারিতে তার দায়িত্ব নেওয়ার কথা রয়েছে।

সপ্রতি এক সাক্ষাতকারে তাকে প্রশ্ন করা হয়, গত ১১ বছরে কতটা অনুসরণ করেছেন বাংলাদেশের ক্রিকেট? জবাবে সিডন্স বলেন, বর্তমান দলটার খেলার ফুটেজ মাঝে মাঝে দেখেছি। কিন্তু আমি বরাবরই বেশি আগ্রহী ছিলাম তামিম, সাকিব, রিয়াদ (মাহমুদউল্লাহ) আর মুশির (মুশফিক) খেলার প্রতি। কারণ, আমি তাদের কোচ ছিলাম এবং আমার সময়েই তারা আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে পরিচিত হতে শুরু করে।

এ ছাড়া সিডন্স আরও বলেন, টি–টোয়েন্টি শক্তির খেলা। দেশের বাইরে যদি আমরা ভালো দলগুলোকে চোখ রাঙাতে চাই, আমাদের তাহলে কিছু শক্তিশালী ব্যাটসম্যান প্রয়োজন হবে। আমরা দেখছি, ঘরের মাঠে বাংলাদেশ কম স্কোর রেখে ম্যাচ জিততে পারছে, কিন্তু দেশের বাইরে গিয়ে কাজটা কঠিন হবে।

আমার ইচ্ছা প্রধান কোচের সঙ্গে পরামর্শ করে ফিটনেস ট্রেনারের সহায়তায় পাওয়ার হিটিং নিয়ে কাজ করার। বাংলাদেশেও পাওয়ার হিটার তৈরি করা সম্ভব। এখন তো বাউন্ডারিই টি–টোয়েন্টি ম্যাচ জেতায়, জোরে মারতে পারাটা গুরুত্বপূর্ণ।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.