বাংলাদেশ থেকে যাত্রী নেবে না এমিরেটস এয়ারলাইন্স

বাংলাদেশসহ মোট ৬টি দেশ থেকে আপাতত যাত্রী নেবে না বলে জানিয়েছে সংযুক্ত আরব আমিরাতের বিমান পরিবহণ সংস্থা এমিরেটস এয়ারলাইন্স।র এমিরেটস বলেছে, বাংলাদেশ, নাইজেরিয়া, ভিয়েতনাম, জাম্বিয়া, ইথিওপিয়া ও ইন্দোনেশিয়া থেকে বর্তমানে শেষ গন্তব্য হিসেবে দুবাইগামী যাত্রীদের পরিবহণ করা সম্ভব নয়।

সংবাদমাধ্যম খালিজ টাইমস ও গলফ নিউজের প্রতিবেদনে উঠে এসেছে এমন তথ্য। গালফ নিউজ এক প্রতিবেদনে জানায়, এসব দেশের বিমানবন্দরে করোনাভাইরাসের আরটি-পিসিআর পরীক্ষার সুবিধা না থাকায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে এমিরেটস। এদিকে দেশটির ইংরেজি দৈনিক খালিজ টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে,

‘ওই সকল দেশের সব বাসিন্দাই দুবাই ভ্রমণের অনুমতি পাবেন; যদি তারা কোভিড-১৯ পরীক্ষার প্রয়োজনীয় সব শর্ত পূরণ করতে পারেন।’ ভ্রমণ নিষেধাজ্ঞার কবলে পড়া দেশগুলো থেকে যাত্রীদের দুবাইয়ের উদ্দেশে যাত্রা শুরুর ছয় ঘণ্টা আগে আরটি-পিসিআর পরীক্ষা করার শর্ত রয়েছে।

কিন্তু বাংলাদেশসহ ওই দেশগুলোর বিমানবন্দরে আরটি-পিসিআর পরীক্ষা সুবিধা না থাকায় যাত্রীদের দুবাইয়ে পরিবহণ না করার সিদ্ধান্ত নিয়েছে এমিরেটস। দেশটির ট্রাভেল এজেন্সি স্মার্ট ট্রাভেলসের অপারেশনস ম্যানেজার মালিক বেদেকার খালিজ টাইমসকে বলেছেন, বাংলাদেশ থেকে আমিরাতগামী যাত্রীদের সংখ্যা ও চাহিদা বেশি।

তিনি বলেন, তবে দক্ষিণ এশিয়ার এ দেশটির ভ্রমণকারী এবং পর্যটকদের মধ্যে আমিরাতের স্ট্যান্ডার্ড অপারেটিং প্রোসেসের (এসওপি) শর্তাবলি মেনে চলার ইচ্ছার বিষয়টি অস্পষ্ট।’ এয়ারলাইনস কোম্পানিগুলো এমন বিধিনিষেধ ও নির্দেশনা স্পষ্ট করলে বিমানের ভাড়া আবারও বাড়তে পারে বলে মত দিয়েছেন তিনি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.