বাংলাদেশ সফরে আসছেন না হাফিজ

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই তিন টি-টোয়েন্টি এবং দুই টেস্টের সিরিজ খেলার জন্য বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে পাকিস্তানের। সেই সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন অভিজ্ঞ পাকিস্তানি অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।মূলত তরুণদের সুযোগ দিতেই সরে দাঁড়িয়েছেন হাফিজ।

হাফিজের বদলি হিসেবে এখনো কারও নাম ঘোষণা করেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে ধারণা করা হচ্ছে, ইফতিখার আহমেদকে হাফিজের স্থলাভিষিক্ত করা হবে। আগামী ১৯-২২ নভেম্বর মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল।

এরপর দুই টেস্টের সিরিজের প্রথমটি চলবে ২৬-৩০ নভেম্বর, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। সিরিজের শেষ টেস্ট হবে ঢাকায়, ৪-৮ ডিসেম্বর। বাংলাদেশ থেকে দেশে ফিরে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজ খেলবে বাবর আজমের দল। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে করাচির জাতীয় স্টেডিয়ামে।

২০১৬ সালের এশিয়া কাপের পর এই প্রথমবারের মত বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান দল। ২০১৫ সালে দ্বিপাক্ষিক সিরিজ খেলার জন্য সর্বশেষ বাংলাদেশ সফরে এসেছিল তারা। তখন ১-০তে টেস্ট সিরিজ জিতলেও ৩-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ হেরেছিল তারা। হেরে গিয়েছিল সফরের একমাত্র টি-টোয়েন্টিতেও।

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে যেন দুই মেরুতে দাঁড়িয়ে আছে দুই দল। সুপার টুয়েলভের সবগুলো ম্যাচে জিতে ফর্মে থাকা পাকিসাত্ন উঠে গেছে সেমিফাইনালে। অন্যদিকে সুপার টুয়েলভের সকল ম্যাচ হেরে ইতোমধ্যে বাড়ি ফিরেছে এসেছে বাংলাদেশ দল। পাকিস্তানের জন্য অসাধারণ এক বিশ্বকাপ হলেও বাংলাদশের জন্য যেন চরম হতাশাজনক এক টুর্নামেন্ট ছিল এবারের বিশ্বকাপ।

আগামী ১১ নভেম্বর সেমিফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে পাকিস্তান। ১২ নভেম্বর আরেক সেমিফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড। দুই সেমিতে বিজয়ী দুই দল মুখোমুখি হবে ফাইনালে। আগামী ১৪ নভেম্বর ফাইনাল দিয়েই পর্দা নামবে অসাধারণ এই টুর্নামেন্টের।

পাকিস্তানের বাংলাদেশ সফরসূচিঃ
১৯ নভেম্বরঃ ১ম টি-টোয়েন্টি, শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম, ঢাকা।
২০ নভেম্বরঃ ২য় টি-টোয়েন্টি, শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম, ঢাকা।

২২ নভেম্বরঃ ৩য় টি-টোয়েন্টি, শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম, ঢাকা।
২৬-৩০ নভেম্বরঃ ১ম টেস্ট, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম।
৪-৮ ডিসেম্বরঃ ২য় টেস্ট, শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম, ঢাকা।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.