বাসে জন্ম নিল কন্যা সন্তান, আজীবন ভাড়া ফ্রি

যদিও নবজাতকের আগমন ধ্বনি হলো কান্না তবুও এই কান্না আমাদেরকে আনন্দে ভাসায়। মনের মধ্যে সুখের সঞ্চার করে। আজকে যারা শিশু তারাই আগামী দিনে আভির্ভূত হবে সমাজ ও রাষ্ট্রের কর্ণধার হিসেবে। হবিগঞ্জে বাসে একটি কন্যা সন্তান জন্ম দিয়েছেন মুনতাহা বেগম নামে এক নারী।

মা ও সন্তানের জন্য আজীবন বাসের ভাড়া ফ্রি করে দিয়েছে পরিবহন কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টায় হবিগঞ্জ-সিলেট রুটের বিরতিহীন বাসে সন্তান প্রসব করেন ওই নারী। মুনতাহা হবিগঞ্জ সদর উপজেলার কাশিপুর গ্রামের জাহিদুর রহমানের স্ত্রী।

নবজাতকটির বাবা জাহিদুর রহমান বলেন, আমি ও আমার স্ত্রী মৌলভীবাজারে নির্মাণ শ্রমিকের কাজ করি। সেখান থেকে বিকেলে আমরা বাসে করে হবিগঞ্জে বাড়ি ফিরছিলাম। রাস্তায় মুনতাহার প্রসব বেদনা শুরু হলে হবিগঞ্জে পৌঁছার পর হাসপাতালে নেওয়ার পরিকল্পনা ছিল আমার।

কিন্তু বিকেল সাড়ে ৪টার দিকে বাসটি টার্মিনালে আসার পরপরই সঙ্গে থাকা এক নারীর সহযোগিতায় মুনতাহা বাসের ভেতরেই একটি মেয়ে সন্তান প্রসব করে। পরে বাস মালিক সমিতির পক্ষ থেকে সেখানে মিষ্টি বিতরণ করা হয় ও আজীবন আমার মেয়ে ও স্ত্রীর জন্য ভাড়া ফ্রি করে দেওয়ার ঘোষণা দেওয়া হয়।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.