বিএনপির ১০ নেতাকর্মীর ৫ বছর কারাদণ্ড

বিএনপির ১০ নেতাকর্মীকে ২০১৩ সালে বি’স্ফোরক আইনে করা মা’মলায় ৫ বছর করে কা’রাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ৫ হাজার টাকা করে জরি’মানাও করা হয়েছে। অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। সোমবার (১০ জানুয়ারি) ঢাকার দ্রুত বিচার আদালত-৯ এর বিচারক আমিরুল ইসলাম এ রায় দেন। এ তথ্য নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী কারিমা আক্তার ও ওবাইদুল হক চৌধুরী।

২০১৩ সালে ভাসানটেক থানা এলাকায় বিএনপির ডাকা হর’তাল-অ’বরোধে কক’টে’ল বি’স্ফো’রণের ঘট’নায় করা মা’মলার বিএনপির ১০ নেতাকর্মীর পাঁচ বছর করে কা’রাদ’ণ্ড একই সঙ্গে ১৪ জনকে খালাসের আদেশ দিয়েছেন আদালত।’দ’ণ্ডিত আসা’মিরা হলেন— সুমন চন্দ্র, জসিম, আমিনুল, সোহেল, কাউছার, জুয়েল, আব্দুর রহমান,

শহীদ, মহসিন ও লিটন। খালাস পাওয়া ব্যক্তিরা হলেন— ইসমাইল, আজাদ, বকুল হোসেন, নজরুল ইসলাম, নাডু জামান, আব্দুল কালাম, জিলাফি বাচ্চু, বিকু জামান, জলিল ইসলাম, ফিরোজ, শামীম, কালা বাচ্চু, আলতাফ হোসেন ও সিরাজুল ইসলাম।

মা’মলার অভিযোগে বলা হয়, ২০১৩ সালে ২৬ নভেম্বর বিএনপিসহ ১৮ দলের ডাকা হ’রতাল-অ’বরোধের সময় আ’সামিরা ভাসা’নটেক থানার ভাসা’নটেক মোড়ে নাশ’কতা সৃষ্টি করতে ক’ক’টেল বি’স্ফো’রণ ঘটায়। এ ঘটনায় ভাসান’টেক থা’নার উপপরিদর্শক জাহিদুল ইসলাম বাদী হয়ে বি’স্ফো’রক আইনে একটি মাম’লা করেন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.