বি’ক্ষো’ভের ডাক দিল বিএনপি

শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনে যাওয়া দলটির নেতাকর্মীদের ওপর পুলিশি হা’মলার অভিযোগে প্রতিবাদ কর্মসূচি দিয়েছে বিএনপি। আগামীকাল বুধবার (১৮ আগস্ট) রাজধানীর সকল থানায় বি’ক্ষো’ভ কর্মসূচি ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হবে।

আজ মঙ্গলবার ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন। সালাম বলেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ হা’মলা করেছে। এটা আমাদের কবর জিয়ারতের কর্মসূচি ছিল।

এই হা’মলার প্রতিবাদে আগামীকাল ঢাকা শহরে থানায় থানায় বি’ক্ষো’ভ ও প্রতিবাদ মিছিল হবে। চন্দ্রিমা উদ্যানে পুলিশের সঙ্গে সংঘ’র্ষ’ চলাকালে পরিকল্পনা কমিশনের সচিবের গাড়িসহ অনেক গাড়ি ভা’ঙচু’র করা হয়েছে। এ ঘটনায় বিএনপির নেতাকর্মীদের দায়ী করা হয়েছে।

এর জবাবে আব্দুস সালাম বলেন, এই গাড়ি ভা’ঙচু’রের ঘটনার সঙ্গে বিএনপির কেউ জড়িত নয়। এ ঘটনা সরকারের লোকেরা ঘটিয়েছে। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন দপ্তরের দায়িত্বে থাকা সৈয়দ এমরান সালেহ প্রিন্স,

সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, যুবদল সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকু, সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, মহানগর উত্তর যুবদলের সভাপতি এসএম জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.