বিজয় দিবসে সাকিব-মুশফিকদের শুভেচ্ছা

আজ মহান বিজয় দিবস। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ বীরের আত্মত্যাগ ও দুই লাখের বেশি মা-বোনের সম্ভ্রমহানির মধ্য দিয়ে বিশ্ব মানচিত্রে উদিত হয়েছিল স্বাধীন বাংলাদেশ। আজ ১৬ ডিসেম্বর সোমবার ৪৯ বছরে পা দিচ্ছে সেই বাংলাদেশ। সর্বসাধারণ আজ শ্রদ্ধাভরে দিনটিকে পালন করছে।

বাদ যায়নি বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররাও। বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়েছেন সাকিব-মুশফিকরা। সোমবার (১৬ ডিসেম্বর) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে সাকিব লিখেছেন, ‘মহান মুক্তিযোদ্ধাদের আত্নত্যাগের মাধ্যমে আমরা পেয়েছিলাম ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বরের বিজয়।

সেইদিনের অর্জিত সেই বিজয়ই আমাদের জন্য তৈরি করে দিয়েছে আরও অনেক বিজয়ের সম্ভাবনা। বিজয়ের ৪৯তম বছরে নতুন করে ঊজ্জীবিত হই সেই প্রথম বিজয়ের চেতনায়। সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা। নিজের ফেসবুকে এক বার্তায় মুশফিকুর রহিম বলেন, ‘আজ আমরা এই পতাকা অনেক গর্বের সাথে ধরে রাখি।

১৬ ডিসেম্বর একটি বিজয় যা আমাদের জন্য অনেক জয়ের জন্য দরজা খুলে দিয়েছে। স্যালুট মুক্তিযোদ্ধাদের, কখনো ভোলা যাবে না। আর ক্রিকেটার সাব্বির তার ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে লিখেন, ‘এক সাগর রক্তের বিনিময়ে বাংলার স্বাধীনতা আনল যারা, আমরা তোমাদের ভুলবো না। সবাইকে জানাই বিজয় দিবসের অনেক অনেক শুভেচ্ছা।’

দিনটির তাৎপর্য মনে করিয়ে দিয়ে নিজের ফেসবুকে বার্তা দিয়েছেন আরেক তারকা ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ, ‘আজ অনেক সাহসী-হৃদয় থেকে ত্যাগের দিন। তাদের সংগ্রাম এবং সাহসিকতার কথা ভুলে যাওয়া যাক না। শুভ বিজয় দিবস। বাংলাদেশ জাতীয় দলের ওপেনার সৌম্য সরকার লিখেছেন, ‘যাদের রক্তে অর্জিত হয়েছে এই স্বাধীন বাংলা তাদের তরে জানাই হাজারও সালাম বিনম্র শ্রদ্ধা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *