বিতর্কিত সিদ্ধান্ত, ক্ষোভ ঝাড়লেন জামাল ভূইয়া

দীর্ঘ ১৬ বছর পর সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নেওয়ার সুযোগ এসেছিল বাংলাদেশের সামনে। নেপালের বিপক্ষে আগে গোল করে সেই সম্ভাবনা জেগেও উঠেছিল। কিন্তু রেফারির বিতর্কিত পেনাল্টির সিদ্ধান্তে কপাল পুড়েছে বাংলাদেশের। ১-১ গোলের ড্রতে প্রথমবারের মতো ফাইনালে উঠে গেছে হিমালয়ের দেশটি। তবে যে পেনাল্টিতে কপাল পুড়েছে লাল-সবুজ জার্সিধারীদের, সেটির সিদ্ধান্ত যৌক্তিক ছিল কিনা, এ নিয়ে উঠেছে সমালোচনার ঝড়।

গোলকিপার আনিসুর রহমান জিকোর লাল কার্ডে এমনিতেই একজন কম নিয়ে খেলছিল বাংলাদেশ। তারপরও ১-০ গোলে এগিয়ে থাকায় ১০ জন নিয়েও বাকিটা সময় পাড়ি দেওয়ার চেষ্টায় ছিল লাল-সবুজের দল। কিন্তু ম্যাচের একেবারে শেষ মুহূর্তে পেনাল্টির সিদ্ধান্তে মাথায় হাত!

উজবেকিস্তানের রেফারি আক্সরোল রিসকুলায়েভের বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে উত্তাল সামাজিক যোগাযোগমাধ্যমগুলো। বাংলাদেশের ফুটবলপ্রেমীরা ধুয়ে দিচ্ছেন রীতিমতো। এমনকি ম্যাচ শেষ এই বিষয়ে ক্ষোভ ঝাড়লেন বাংলাদেশ অধিনায়ক জামাল ভূইয়া।

জামাল টুইটারে লিখেন, ‘আমার মনে হচ্ছে আমরা আজ বড় ধরনের ছিনতাইয়ের শি’কার হয়েছি। এটা আসলেই লজ্জাজনক যে, সাফ চ্যাম্পিয়নশীপে কম্পিউটার রিভিউ সিস্টেম নেই। রেফারি ব্যতীত সবাই দেখতে পেল যে এটি পেনাল্টি হয়নি। আমি দল নিয়ে গর্বিত এবং একই সাথে আমি খুবই হতাশ।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.