বিদেশগামীদের জন্য সুখবর, মন্ত্রিসভার নতুন নির্দেশ

বিদেশ যাওয়ার জন্য করোনার টেস্ট করার যে বাড়তি ভোগান্তি তা আর থাকছে না। এখন থেকে বিদেশগামী যাত্রীদের সুবিধার্থে দেশের আন্তর্জাতিক বিমানবন্দরগুলোতে পিসিআর টেস্টের ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে মন্ত্রিসভা। আজ সোমবার (৬ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠক শেষে সচিবালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব ড. খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। সচিব বলেন, ‘সিভিল অ্যাভিয়েশন বিমানবন্দরে পিসিআর টেস্টের ব্যবস্থাপনার দায়িত্বে থাকবে।

বিমানবন্দরে স্থাপিত ল্যাবগুলো বিভিন্ন দেশের চাহিদা অনুযায়ী দুই থেকে চার ঘণ্টার মধ্যে রিপোর্ট দেবে।’ মন্ত্রিসভার বৈঠকে সরকারি ঋণ আইন ২০২১-এর খসড়াও চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়। এ ছাড়া বৈঠকে বিদ্যুৎ বিভাগ উত্থাপিত বিদ্যুৎ ও জ্বালানির দ্রুত সরবরাহ বৃদ্ধি বিশেষ বিধান সংশোধন আইন ২০২১-এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়।

প্রসঙ্গত, বিদেশগামী যাত্রীদের জন্য ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে আন্তর্জাতিক বিমানবন্দরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্তের পরীক্ষার ব্যবস্থা করার দাবি জানিয়েছিলেন সরকারদলীয় সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ। প্রবাসীরাও সংক্রমণ শনাক্তের জন্য বিমানবন্দরে কোভিড পরীক্ষা করার দাবি করেছিলেন।

Sharing is caring!