বিপিএলে উপেক্ষিত একাধিক তারকা ক্রিকেটার, এখনও আছে সুযোগ

আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল এর প্লেয়ার্স ড্রাফট থেকে তারকা ক্রিকেটারদের মধ্যে দল পাননি মোহাম্মদ আশরাফুল, নাসির হোসেন। জাতীয় দলের লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবও থেকেছেন উপেক্ষিত। যুব বিশ্বকাপ জয়ী দলের আগ্রাসী ওপেনার তানজিদ হোসেন তামিমেরও নামও নেয়নি কেউ।

আজ সোমবার রাজধানী পাঁচ তারকা হোটেল রেডিসনে অনুষ্ঠিত হয় বিপিএলের প্লেয়ার্স ড্রাফট। ছয়টি দল সেখান থেকে দেশি বিদেশি ১৫৪ জন ক্রিকেটারকে নিজেদের দলে ভিড়িয়েছে। ড্রাফটের আগে প্রত্যেক দল তিনজন বিদেশি ও একজন করে দেশি ক্রিকেটার আগেই নিশ্চিত করেছিল।

এদিকে বাংলাদেশের টি-টোয়েন্টি দলের লেগ স্পিনার বিপ্লব ছিলেন ‘সি’ ক্যাটাগরিতে। এই ক্যাটাগরির পারিশ্রমিক ধরা হয়েছিল ২৫ লাখ টাকা বিপ্লবকে তা দিয়ে কেউ নিতে চায়নি। অথচ পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ সিরিজেও জাতীয় দলের হয়ে খেলেছেন তিনি।

‘সি’ ক্যাটাগরিতে ছিলেন তরুণ ওপেনার তানজিদও। আগ্রাসী এই বাঁহাতি ব্যাটারকে দলে নিতে চায়নি কেউ। ‘ডি’ ক্যাটাগরিতে ছিলেন সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল ও অভিজ্ঞ অলরাউন্ডার নাসির হোসেন। ১৮ লাখ টাকা পারিশ্রমিক দিয়ে তাদেরও দলে নিতে কেউ আগ্রহী হয়নি।

তারা দল না পেলেও আরেক অভিজ্ঞ নাঈম ইসলামকে একই ক্যাটাগরি থেকে দলে নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। বিস্ময়করভাবে ড্রাফটের শেষ দিকে গিয়ে দল পান পারভেজ হোসেন ইমন। স্বীকৃত টি-টোয়েন্টিতে বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে দ্রুততম সেঞ্চুরির (৪২ বলে ১০০) মালিক ইমনকে একদম শেষ মুহূর্তে দলে নেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

লেগ স্পিনিং অলরাউন্ডার রিশাদ হোসেনকেও ড্রাফট থেকে দলে নেয়নি কেউ। ড্রাফট শেষ হওয়ার পর আবেদনের ভিত্তিতে তাকে দলে নেয় বিসিবির মালিকানাধীন ঢাকার ফ্র্যাঞ্চাইজি। ঘরোয়া ক্রিকেটে লেগ স্পিন বল করার পাশাপাশি ঝড়ো ব্যাট করতে পারদর্শী রিশাদ, দারুণ ফিল্ডার হিসেবেও তার সুনাম আছে। রিশাদের ব্যাপারে আগ্রহী না হলেও শফিউল হায়াত হৃদয় নামের এক আনকোরা ক্রিকেটারও দল পেয়েছেন। তাকে নিয়েছে সিলেট সানরাইজার্স।

এদিকে দল না পাওয়াদের এখনো দল পাওয়ার সুযোগ অবশ্য আছে। একটি দল দেশি সর্বোচ্চ ১৪জনকে দলে নিতে পারে। খুলনা সেখানে নিয়েছে ১০জনকে, চট্টগ্রাম নিয়েছে ১১ জনকে, ঢাকা নিয়েছে ১৩জনকে। এই তিনটি দলই দেশি ক্রিকেটারদের ড্রাফটের তালিকা থেকে আবেদনের ভিত্তিতে দলে ভেড়াতে পারবে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.