বিপিএলে ডিরেক্ট সাইনিংয়ে দল পেলেন রিয়াদ

প্লেয়ার্স ড্রাফটের আগমুহূর্তে ঢাকার স্থানীয় ক্রিকেটার হিসেবে ডিরেক্ট সাইনিং করেছেন জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ঢাকার ফ্র্যাঞ্চাইজি বদলে যাওয়ায় আগে ডিরেক্ট সাইনিংয়ে নাম লেখানো সৌম্য সরকারকে উঠতে হবে প্লেয়ার্স ড্রাফটে।

আগামী ২১ জানুয়ারি থেকে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। এবারের আসরের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে আজ, রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে যা শুরু হবে দুপুর ১২টায়। এর আগে ঢাকার ফ্র্যাঞ্চাইজি রুমা ও মার্ন গ্রুপ সৌম্যকে দলভুক্ত করেছিল ডিরেক্ট সাইনিংয়ে।

বিসিবি থেকে নির্দেশনা ছিল, প্রতিটি দল ১ জন করে দেশি খেলোয়াড়কে সরাসরি চুক্তির মাধ্যমে দলে নিতে পারবে। কিন্তু বিপিএল গভর্নিং কাউন্সিলের শর্ত পূরণ করতে না পারায় শেষমুহুর্তে বিপিএলের ফ্র্যাঞ্চাইজি স্বত্ব হারায় গ্রুপটি। বোর্ড এবার নতুন ফ্র্যাঞ্চাইজির দিকে হাত বাড়িয়েছে, যারা ডিরেক্ট সাইনিংয়ের স্থানীয় ক্রিকেটার হিসেবে বেছে নিয়েছে রিয়াদকে।

‘এ’ ক্যাটাগরি থেকে প্লেয়ার্স ড্রাফটে নাম উঠবে শুধু মাশরাফি বিন মুর্তজা ও তামিম ইকবালের। এই দুজনের কেউই এখনও কোনো দলের সাথে চুক্তিবদ্ধ হননি। এছাড়া এই ক্যাটাগরিতে থাকা বাকি ক্রিকেটারদের মধ্যে সাকিব আল হাসান বরিশালে, মুশফিকুর রহিম খুলনায় ও মুস্তাফিজুর রহমান কুমিল্লায় সরাসরি চুক্তিবদ্ধ হয়েছেন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.