বিয়ে করতে এসে জরিমানা,পালালেন বর

মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায় উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে অপ্রাপ্ত বয়স্ক এক কিশোরীকে বাল্য বিবাহের হাত থেকে রক্ষা করা হয়েছে। সোমবার (৩১ মে) উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজরাতুন নাঈম এর নেতৃত্বে ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিনা ইয়াছমিন এর সহযোগিতায় মোবাইল কোর্ট করে জরিমানা ও উভয় পক্ষের কাছ থেকে মুচলেকা গ্রহণ করা হয়েছে।

উপজেলা মহিলা বিষয়ক অফিসসূত্রে জানা যায়, কুলাউড়া পৌরসভাধীন বাদে-মনসুর নিবাসী এক কিশোরীর (১৪) সাথে একই এলাকার রিকশা চালক রাহাত মিয়ার (২০) সাথে সোমবার দুপুরে বিয়ের আয়োজন করা হয়। বাল্য বিয়ের খবর পেয়ে উপজেলা প্রশাসন তাৎক্ষণিকভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে কনে পক্ষের বাড়িতে গিয়ে বাল্য বিয়ে বন্ধ করে দেয়া হয়।

এদিকে প্রশাসনের তৎপরতা টের পেয়ে বরপক্ষ আত্মগোপন করে। পরবর্তীতে কনে পক্ষকে মোবাইল কোর্ট করে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অপরদিকে কনে ও বর পক্ষের কাছ থেকে মুচলেকা নিয়ে গোপনে বা প্রকাশ্যে কোথাও মেয়েকে বাল্য বিয়ে দেয়া হলে আইনী ব্যবস্থা নেয়া হবে বলে সতর্ক করে দেয়া হয়। মোবাইল কোর্ট পরিচালনাকালে মহিলা বিষয়ক অফিসের স্টাফ মো. জাহাঙ্গীর হোসেন ও কুলাউড়া থানা পুলিশ ফোর্স অংশগ্রহণ করে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.