বিশ্বকাপে সেমিফাইনাল খেলার আশা

টানা তিনটি টি-টোয়েন্টি সিরিজ জয় করে বিশ্বকাপে যাচ্ছে বাংলাদেশ দল। এই জয়ের আত্মবিশ্বাস নিয়ে ও ধারাবাহিকতা বজায় রেখে বিশ্বকাপেও ভালো খেলার আশা নাসুম আহমেদের। লক্ষ্য থাকবে সেমিফাইনাল।

ঘরের মাঠের সিরিজ শেষে এখন বাংলাদেশের লক্ষ্য টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো খেলা। তাই প্রথমেই আসে পিচের কথা। কারণ বাংলাদেশের পিচ হয়েছে অনেক সমালোচনা। বিশ্বকাপের ভেন্যু ওমান ও সংযুক্ত আরব আমিরাতের পিচ যেমনই হোক দলের জন্য ভালো করার সর্বোচ্চ চেষ্টা করবেন নাসুম।

তিনি বলেন, “উইকেটে সুবিধা না থাকলেও আমাকে খেলতে হবে। আমি একজন পেশাদার খেলোয়াড়, আমাকে যেকোনো অবস্থায় খেলতে হবে। ফ্ল্যাট উইকেট কিংবা স্পিন উইকেট যেটাই হোক আমাকে দলের জন্য ভালো করতে হবে।

বিগত টি-টোয়েন্টি বিশ্বকাপগুলোতে খুব একটা ভালো করতে পারেনি বাংলাদেশ। তাই এবার ভালো করার আশা নিয়ে নাসুম বললেন সবসময়ই একই পরিস্থিতি থাকে না। তবে এটাও বলেছেন, বেশি আশা করাও ভালো হবে না।

নাসুমের ভাষায়, “সবসময় তো একই রকম হয় না। খুব বেশি আশা করাও আবার ভালো না। তবে নিজের ভেতরে বিশ্বাস রাখাটা ভালো। আমার ভেতরে বিশ্বাস আছে, আমি কিছু একটা করতে পারব। সবার ভেতরেই এমন বিশ্বাস আছে যে আমরা ভালো কিছু একটা করব। আমরা চেষ্টা করব, বাকিটা আল্লাহর ইচ্ছা।”

বিশ্বকাপে সেমিফাইনাল খেলার ব্যাপারেও আত্মবিশ্বাসী উত্তর দেন নাসুম। ভারতের বিপক্ষে কিংবা কোনো নির্দিষ্ট দলের বিপক্ষে বেশি ভালো করার তাড়না এমন কিছু তার নেই, বরং প্রতিটি ম্যাচেই ভালো বোলিং করতে চান। নাসুম বলেন,

“ইনশাআল্লাহ, আমরা চেষ্টা করব। যেহেতু অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে যাচ্ছি, আমাদের বিশ্বাস আছে। ভালো করার চেষ্টা সব ম্যাচেই থাকবে। আমার চেষ্টা থাকবে ভালো জায়গায় বোলিং করার, দলের জন্য যতটুকু রান আটকে বল করা যায়। আমার কাছে অধিনায়ক বা দল যা চায়, আমি সেটা দেওয়ার চেষ্টা করব।”

টাইগারদের প্রতি বিশ্বাস রাখার জন্যও আর্জি জানিয়েছেন নাসুম, “সবাই আমাদের জন্য দোয়া করবেন। ইনশাআল্লাহ আমরা ভালো কিছু করব। আমাদের প্রতি সেই বিশ্বাসটা রেখেন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.