বিশ্বকাপ শুরুর আগেই দুঃসংবাদ পেলো ওয়েস্ট ইন্ডিজ

বিশ্বকাপ শুরুর আগেই থেকেই দুঃসময় চলছে বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের। প্রস্তুতি ম্যাচে ৭ উইকেটের বড় ব্যবধানে পাকিস্তানের কাছে হারল তারা। এবার সমর্থকদের হতাশ করে দেওয়ার মতো নতুন এক দুঃসংবাদ এলো ক্যারিবীয়দের শিবির থেকে।

চোটের কারণে শুরুর আগেই বিশ্বকাপ শেষ হয়ে গেছে অলরাউন্ডার ফ্যাবিয়ান অ্যালেনের। পায়ের গোড়ালিতে চোট পেয়েছেন তিনি। তার জায়গায় দলে নেওয়া হয়েছে বাঁহাতি স্পিনার আকিল হোসেনকে। আইসিসির টেকনিক্যাল কমিটিও ওয়েস্ট ইন্ডিজ দলের এ পরিবর্তন অনুমোদন করেছে।

করোনাভাইরাসের কারণে ১৫ সদসের মূল দলের সঙ্গে রিজার্ভ হিসেবে ছিলেন আকিল। অ্যালেনের চোটে কপাল খুলল আকিলের। তবে ফ্যাবিয়ান অ্যালেনের অনুপস্থিতি এ মুহূর্তে কাউকে দিয়েই পূরণ করা সম্ভব নয়। আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের ১৭ নম্বরের ক্রিকেটার তিনি।

এখন পর্যন্ত ২৮টি টি-টোয়েন্টিতে তার বোলিং গড় ২৭.০৫, ইকোনমি রেট ৭.২১। তার ব্যাটিং গড় ১৭.৮৫ ও ১৩৮.৮৮ স্ট্রাইক রেট। এমন দুর্দান্ত অলরাউন্ডারকে হারিয়ে হতাশ বলেই জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক রজার হার্পার। তিনি বলেছেন, ‘অ্যালেনের অলরাউন্ড সামর্থ্য দল মিস করবে। আশা করি, সে দ্রুত সুস্থ হয়ে হবে। ভবিষ্যতে তাকে দলে ভেড়ানোর অপেক্ষায় আছি আমরা।’

অন্যদিকে আকিল এখন পর্যন্ত খেলেছেন ছয়টি টি-টোয়েন্টি ও নয়টি ওয়ানডে। সর্বশেষ পাকিস্তানের বিপক্ষে সিরিজে ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেছেন তিনি। সর্বশেষ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ট্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে ১১ ম্যাচে ১৩ উইকেট আছে তার। আগামী ২৩ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.