বিসিবি নির্বাচনঃ ‍যিনি হচ্ছেন বিসিবি পরিচালক

দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কার্যনির্বাহী পর্ষদের নির্বাচন সম্পন্ন হয়েছে বুধবার (৬ অক্টোবর)। তাতে সবচেয়ে বেশি আকর্ষণ ছিল ক্যাটাগরি-৩ এর একটি পদে। সেখানে জয়লাভ করতে চলেছেন সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন।

নির্বাচনে ক্যাটাগরি-৩ থেকে সুজনের প্রতিদ্বন্দ্বী ছিলেন প্রখ্যাত কোচ নাজমুল আবেদিন ফাহিম, যিনি বিকেএসপি থেকে প্রার্থিতা করেন। এই ক্যাটাগরিতে জাতীয় দলের সাবেক অধিনায়ক, সাবেক ক্রিকেট, বিশ্ববিদ্যালয় শিক্ষা বোর্ড, বিকেএসপি, কোয়াব ও আম্পায়ার্স বোর্ডের কাউন্সিলররা নির্বাচন করতে পারেন।

গত নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন খালেদ মাহমুদ সুজন। দক্ষ এই ক্রীড়া সংগঠক এই মেয়াদে বেশ সাফল্যও এনে দিয়েছেন। তবে এবারের নির্বাচনে পরিচালক হতে তাকে নামতে হয়েছিল ভোটাভুটিতে। সেই ভোটের লড়াইয়ে জয়ের পথে আছেন সুজন।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, ক্যাটাগরি-৩ এর নির্বাচনে সুজনই বেশি ভোট পেয়েছেন। যদিও এখনও নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়নি। সূত্র জানিয়েছে, ক্যাটাগরি-২ এর আওতায় জয়ের পথে রয়েছেন নাজমুল হাসান পাপন (আবাহনী), ইসমাইল হায়দার চৌধুরী মল্লিক (শেখ জামাল), মাহবুবুল আনাম (মোহামেডান), এনায়েত হোসেন সিরাজ (আজাদ স্পোর্টিং), গাজী গোলাম মর্তুজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স),

মনজুর কাদের (ঢাকা এসেটস), নজিব আহমেদ (শেখ জামাল) , ফাহিম সিনহা (সূর্যতরুণ ক্লাব), ওবেদ রশিদ নিজাম (শাইনপুকুর), ইফতেখার রহমান মিঠু (ফিয়ার ফাইটার্স), মনজুর আলম (আসিফ শিফা ক্রিকেট একাডেমী) ও সালাউদ্দিন চৌধুরি (কাকরাইল বয়েজ)।

এই ক্যাটাগরিতে মোট পদ আছে ১২টি, এর বিপরীতে ঢাকা মেট্রোপলিটন ক্লাব এর ১৭ জন প্রতিনিধি প্রার্থিতা করেছিলেন। এদিকে জাতীয় ক্রীড়া পরিষদ থেকে বিসিবি পরিচালক হিসেবে নির্বাচিত করা হয়েছে আহমেদ সাজ্জাদুল আলম ববি ও জালাল ইউনুসকে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.