বিয়ের অনুষ্ঠান থেকে দৌড়ে পালাল বর, অতঃপর…

মাদারীপুরে বাল্য বিয়ের আয়োজন করায় কনের বাবাকে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়নের বাহেরচর কাতলা গ্রামে অভিযান চালানো হয়।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. সাইফুদ্দিন গিয়াস জানান, ওই গ্রামে ৮ম শ্রেণির এক মাদ্রাসাছাত্রীর বাল্যবিয়ের আয়োজন করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এ সময় বরপক্ষ ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান।

বরপক্ষের নাম ও পরিচয় ওই মাদ্রাসাছাত্রীর পরিবার বলেনি। পরে বাল্য বিয়ের আয়োজন করার অপরাধে শিক্ষার্থীর বাবাকে ১৫ হাজার টাকা জরিমান করা হয়। মেয়ের পূর্ণাঙ্গ বয়স হবার আগে বিয়ে দিবে না এমন শর্তে মুছলেকা নিয়ে বাবাকে ছেড়ে দেয়া হয়েছে।

আরো পড়ুন: ফেসবুকের অনেক স্ট্যাটাস একসঙ্গে ডিলিট করবেন যেভাবে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমটি নতুন একটি টুল নিয়ে এসেছে, যার মাধ্যমে পুরনো অনেক পোস্ট ডিলিট করা যাবে একসঙ্গে। যেভাবে অনেক পোস্ট একসঙ্গে ডিলিট করবেন-

একসঙ্গে অনেক পোস্ট ডিলিটের কাজটি ডেস্কটপে ফেসবুক ব্যবহার করে ডিলিট করা যাবে না। এটি শুধু ফেসবুকের অ্যান্ড্রয়েড ও আইওএস অ্যাপ থেকেই করা যাবে। * প্রথমে ফেসবুক অ্যাপ চালু করে, সেখান থেকে প্রোফাইলে গিয়ে ডান পাশে থাকা থ্রি ডট মেন্যুতে ক্লিক করতে হবে।

* এরপর Activity Log থেকে Manage Activity অপশনে যেতে হবে। * নতুন পেজ এলে Your Posts অপশনটি সিলেক্ট করতে হবে। * যে পোস্টগুলো ডিলিট করবেন, সেগুলো বেছে নিয়ে বামদিকে থাকা Trash বাটনে ক্লিক করতে হবে। চাইলে পোস্টগুলো সংরক্ষণ করতে অৎপযরাব অপশনটিও বেছে নেয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *