‘বুড়ো’ মালিকের তাণ্ডবে পাকিস্তানের বড় সংগ্রহ

বাবর আজম ও শোয়েব মালিকের ঝড়ো ব্যাটিং তাণ্ডবে স্কটল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের সংগ্রহ ৪ উইকেটে ১৮৯ রান। দলের হয়ে ৪৭ বলে সর্বোচ্চ ৬৬ রান করেন অধিনায়ক বাবর আজম।ইনিংসের শেষ দিকে রীতিমতো ব্যাটিং তাণ্ডব চালান বুড়ো শোয়েব মালিক। ১৮ বলে এক চার ও ৬টি ছক্কায় অপরাজিত ৫৪ রান করেন শোয়েব মালিক।

রোববার টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হয় পাকিস্তান ক্রিকেট দল। সংযুক্ত আরব আমিরাতে শারজা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। বাবর আজমের সঙ্গে উদ্বোধনী জুটিতে ৩৫ রান করে ফেরেন মোহাম্মদ রিজওয়ান।

তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে ১৩ বলে মাত্র ৮ রানে ফেরেন ফখর জামান। এরপ মোহাম্মদ হাফিজকে সঙ্গে নিয়ে তৃতীয় উইকেটে ৩২ বলে ৫৩ রানের জুটি গড়েন বাবর আজম। ১৯ বলে ৪টি চার ও এক ছক্কায় ৩১ রান করে আউট হন সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজ।

এরপর চতুর্থ উইকেটে শোয়েব মালিকের সঙ্গে মাত্র ১৫ বলে ৩০ রানের ‍জুটি গড়েন বাবর আজম। দলের স্কোর মোটাতাজা করতে গিয়ে আউট হন বাবর। ১৭.৩ ওভারে দলীয় ১৪২ রানে ক্যাচ তুলে দিয়ে আউট হন বাবর। তার আগে ৪৭ বলে ৫টি চার ও তিন ছক্কায় দলীয় সর্বোচ্চ ৬৬ রান করেন বাবর।

চলতি বিশ্বকাপে পাঁচ ম্যাচে এনিয়ে চারটি ফিফটি হাঁকালেন বাবর। আগের দুই ম্যাচে আফগানিস্তান ও নামিবিয়ার বিপক্ষে ৫১ ও ৭০ রান করেন পাকিস্তানের এ তারকা ব্যাটসম্যান।

বাবর আজম আউট হওয়ার পর ব্যাটিং তাণ্ডব চালান শোয়েব মালিক। পাকিস্তানের সাবেক এই অধিনায়ক মাত্র ১৮ বলে একটি চার ও ৬টি ছক্কায় ৫৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। শেষ দিকে তার এমন ঝড়ো ইনিংসের সুবাধে ৪ উইকেটে ২৮৯ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে পাকিস্তান।

সংক্ষিপ্ত স্কোরপাকিস্তান: ২০ ওভারে ১৮৯/৪ রান (বাবর আজম ৬৬, শোয়েব মালিক ৫৪*, মোহাম্মদ হাফিজ ৩১, মোহাম্মদ রিজওয়ান ১৫)।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.