বেয়ারস্টো-মালানদের আইপিএলে না খেলা প্রতারণার সামিল

আইপিএলের আরব আমিরাত পর্ব থেকে শেষ মুহূর্তে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন বেশ কয়েকজন ইংলিশ ক্রিকেটার। এর ফলে বিপাকে পড়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। আকাশ চোপড়া বলেছেন, এটা ফ্র্যাঞ্চাইজির সঙ্গে প্রতারণার সামিল।

আগে থেকেই অনুমেয় ছিল চোট থেকে সেরে না উঠায় আরব আমিরাত পর্বে খেলা হচ্ছে না জোফরা আর্চারের। ক্রিকেট থেকে সাময়িক বিরতিতে থাকা স্টোকসের না খেলার ব্যাপারেও জানত তাদের ফ্র্যাঞ্চাইজি। সেই তালিকায় ছিলেন জস বাটলারও।

এই তিন ক্রিকেটার ছাড়াও টুর্নামেন্টের আরব আমিরাত পর্ব শুরুর আগে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন আরও তিন ইংলিশ ক্রিকেটার ডেভিড মালান, ক্রিস ওকস এবং জনি বেয়ারস্টো। তাদের মতো গুরুত্বপূর্ণ ক্রিকেটাররা নিজেদের সরিয়ে নেওয়ায় বিপাকে পড়েছে দলগুলো।

আকশ চোপড়ার মতে, ইংলিশ ক্রিকেটাররা যা করেছে তাতে ফ্র্যাঞ্চাইজি মালিকরা ভাবছে, তাদের সাথে প্রতারণা করেছে ক্রিকেটাররা। তার মতে এটা ফ্র্যাঞ্চাইজির সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হয়েছে এবং ইংলিশ ক্রিকেটারদের এ ব্যাপারে ভাবা উচিত ছিল।এ প্রসঙ্গে আকাশ বলেন, ‘আপনি যখন আইপিল থেকে আপনার নাম প্রত্যাহার করে নিবেন তখন আপনার ফ্র্যাঞ্চাইজি ভাববে আপনি তাদের সাথে প্রতারণা করেছেন।

তারা মনে করবে আপনি তাদের সাথে বিশ্বাসঘাতকতা করেছেন, ইংলিশ খেলোয়াড়দের এই ব্যাপারটা একটু মাথায় রাখা উচিত।’ আইপিএল থেকে ইংল্যান্ডের ক্রিকেটারদের নাম প্রত্যাহারের ঘটনাকে গণহারে টুর্নামেন্ট বর্জন বলছেন আকাশ। তার মতে এমন কান্ডে অসন্তুষ্ট হয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো এবং এটা তাদের মনে দাগ কাটবে।

তিনি বলেন, ‘আগেই জানা গিয়েছিল জস বাটলার, জোফরা আর্চার, বেন স্টোকস খেলবে না। আর এবার ডেভিড মালান, ক্রিস ওকস ও জনি বেয়ারস্ট্রো তাদের নাম সরিয়ে নিয়েছে। এরফলে অর্ধডজন ইংলিশ ক্রিকেটার আইপিলে খেলছে না। এটাকে গণহারে টুর্নামেন্ট বর্জন বলা যায়। আইপিএল পরিবার এটা মনে রাখবে।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.