‘ব্যর্থ’ সাকিবের ফর্মে ফেরার আভাস

শ্রীলংকার দ্বিতীয় সারির দলের বিপক্ষে নিজেদের চেনা মাঠে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেননি সাকিব আল হাসান। তার মতো একজন বিশ্বসেরা অলরাউন্ডারের ফর্মহীনতার কারণে শ্রীলংকাকে প্রথমবার হোয়াইটওয়াশ করার সুযোগ পেয়েও শেষপর্যন্ত হাতছাড়া করে টাইগাররা।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই খেলায় টানা জয় পাওয়া বাংলাদেশ দল তৃতীয় ম্যাচে ২৮৭ রানের টার্গেট তাড়ায় হেরে যায় ৯৭ রানের বিশাল ব্যবধানে। তিন ম্যাচে ব্যাট হাতে মাত্র ১৯ রান করেন সাকিব। বল হাতে ১৩০ রান খরচ করে শিকার করেন মাত্র ৩ উইকেট।

আইপিএলের ১৪তম আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে প্রথম তিন ম্যাচে সুযোগ পেয়ে প্রত্যাশিত পারফরম্যান্স করতে না পারায় চতুর্থ ম্যাচ থেকেই বাদ পড়ে যান বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়ক। আইপিএল খেলে দেশে ফিরেও শ্রীলংকা সিরিজে ছন্দ ফিরে পাননি সাকিব।

জাতীয় দলের শেষ সিরিজে ব্যর্থ হওয়া সাকিব ঢাকা লিগে ফর্মে ফেরার আভাস দিয়েছেন। সোমবার থেকে শুরু হওয়া ঘরোয়া ক্রিকেটের জনপ্রিয় আসর ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম দিনের খেলায় সাকিবের অলরাউন্ড নৈপুণ্যে জয় পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

বিকেএসপিতে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে টি-টোয়েন্টি ম্যাচে ১২৫/৬ রানে থামিয়ে ১ বল হাতে রেখেই ৩ উইকেটের জয় পেয়েছে সাকিবের নেতৃত্বাধীন মোহামেডান। দলের জয়ে বল হাতে ২৯ রান খরচায় ২ উইকেট শিকারের পাশাপাশি ২২ বলে দুই চার ও এক ছক্কায় ২৯ রান করে ম্যাচসেরা হন সাকিব।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.