ব্যাটিং দৈন্যতায় আবারও লঙ্কানদের লজ্জাজনক পরাজয়

শ্রীলঙ্কার ব্যাটিং ইউনিটের দৈন্যতা কাটছেই না। প্রথম টি-টোয়েন্টিতে ২৮ রানের পরাজয়ের পর দ্বিতীয় ম্যাচে স্বাগতিকরা হেরেছে ৯ উইকেটের ব্যবধানে। সহজ জয়ে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে সিরিজ জয়ও নিশ্চিত করেছে প্রোটিয়ারা।কলম্বোয় টস জিতে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা পড়ে ব্যাটিং বিপর্যয়ে। কুশল পেরেরা ও ভানুকা রাজাপক্ষে একপ্রান্ত আগলে রাখলেও তা দলকে দলকে সম্মানজনক স্কোর এনে দেওয়ার মত যথেষ্ট ছিল না।

টেল এন্ডার মুখ থুবড়ে পড়বে ১৮.১ ওভার ব্যাট করে শ্রীলঙ্কার ইনিংস থামে মাত্র ১০৩ রানে। কুশল ২৫ বলে ৩০ ও ভানুকা ১৩ বলে ২০ রান করেন। সফরকারী দক্ষিণ আফ্রিকার পক্ষে তাবরাইজ শামসি ও অ্যাইডেন মারক্রাম তিনটি করে এবং বিওর্ন ফরটুইন দুটি উইকেট শিকার করেন। জয়ের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতেই ৬২ রান পায় দক্ষিণ আফ্রিকা।

১৯ বলে ১৮ রান করে ওপেনার রিজা হ্যানড্রিক্স বিদায় নিলেও আরেক ওপেনার কুইন্টন ডি কক অ্যাইডেন মারক্রামকে সাথে নিয়ে দলকে ভেড়ান জয়ের বন্দরে। ডি কক ৪৮ বলে ৫৮ ও মারক্রাম ১৯ বলে ২১ রান করে অপরাজিত থাকেন। দক্ষিণ আফ্রিকা জয় পায় মাত্র ১৪.১ ওভারে। ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন শামসি। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ মাঠে গড়াবে আগামী ১৪ সেপ্টেম্বর।

সংক্ষিপ্ত স্কোর: টস : শ্রীলঙ্কা, শ্রীলঙ্কা : ১০৩/১- (১৮.১ ওভার), কুশল ৩০, ভানুকা ২০, শামসি ২০/৩, মারক্রাম ২১/৩, দক্ষিণ আফ্রিকা : ১০৫/১ (১৪.১ ওভার), ডি কক ৫৮*, মারক্রাম ২১*, ওয়ানিন্দু ২২/১,, ফল : দক্ষিণ আফ্রিকা ৯ উইকেটে জয়ী।

Sharing is caring!