ব্যালট ছিনতাই করতে গিয়ে মেয়েসহ আ.লীগ নেতা আটক

ঠাকুরগাঁও সদর উপজেলায় ভোট কেন্দ্র থেকে ব্যালট পেপার ছিনতাইয়ের সময় এক আওয়ামী লীগ নেতা ও তার মেয়েকে আটক করা হয়েছে। এ ঘটনায় পরিস্থিতি উ’ত্তপ্ত হলে ১৫ রাউন্ড ফাঁ’কা গু’লি নি’ক্ষেপ করে পুলিশ। পু’লিশের গু’লি’তে এক কৃষক আ’হ’ত হয়েছেন। তাকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

রোববার উপজেলার আখানগর ইউনিয়নের উত্তর ঝাড়গাঁও রহমানিয়া দাখিল মাদ্রাসা ভেটে কেন্দ্রে এ ঘটনা ঘটে। আটকরা হলেন- ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাবুল (৪৫) ও তার মেয়ে কামরুন নাহার (২৫)। গু’লিবি’দ্ধ হয়ে আহত হয়েছেন ওই গ্রামের আবুল হোসেন (৩৫)। তিনি উত্তর ঝাড়গাঁও গ্রামের বৈশাগু মোহাম্মদের ছেলে।

আহত আবুল হোসেন বলেন, আমি ভোট দিয়ে বের হওয়ার সময় পুলিশ আমার পায়ে গুলি করে। জানা গেছে, এ ঘটনায় ওই কেন্দ্রে প্রায় আধা ঘণ্টা ভোটগ্রহণ বন্ধ ছিল। পরে বিপুল পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনী কেন্দ্রে উপস্থিত হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

ভোট কেন্দ্রের দায়িত্বে থাকা ম্যাজিস্ট্রেট রাকিবুজ্জামান বলেন, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। দোষীদের সঙ্গে কথা বলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে সদর উপজেলার সব ভোট কেন্দ্রে সকাল থেকে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

চতুর্থ ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে উপজেলার ২০টি ইউনিয়নে মোট প্রার্থীর সংখ্যা ৯৬০ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৭৩ জন, সংরক্ষিত মহিলা আসনে ২০৯ জন, সাধারণ সদস্য পদে ৬৭৮ জন প্রার্থী ছিলেন। জেলা নির্বাচন অফিসের তথ্যমতে, এ ২০টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬৯ হাজার ৪৩৩ জন। এর মধ্যে পুরুষ ভোট ১ লাখ ৮৬ হাজার ৯৮৮ জন ও নারী ভোটার ১ লাখ ৮২ হাজার ৪৪৫ জন। মোট ভোট কেন্দ্র ১৮৮টি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.