ব্রাজিলের বিপক্ষে ‘কোপার ফাইনালের মতোই’ খেলবে আর্জেন্টিনা

মাসদুয়েক আগে কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হয়েছিল দুই চির প্রতিদ্বন্দ্বী দেশ ব্রাজিল ও আর্জেন্টিনা। যেখানে অ্যাঞ্জেল ডি মারিয়ার করা একমাত্র গোলে ব্রাজিলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা, অবসান ঘটিয়েছিল দীর্ঘ ২৮ বছরের অপেক্ষার।

সেই ম্যাচের দুই মাস পূরণ হওয়ার আগেই এবার ভিন্ন আরেক ম্যাচে মুখোমুখি হচ্ছে ব্রাজিল ও আর্জেন্টিনা। এবার লড়াই বিশ্বকাপ বাছাইপর্বের। আগামী রোববার বাংলাদেশ সময় দিনগত রাত ১টায় মুখোমুখি হবে দুই দল। এই ম্যাচেও কোপা আমেরিকার ফাইনালের মতোই খেলবে আর্জেন্টিনা।

শুক্রবার ভোরে ভেনেজুয়েলার বিপক্ষে ৩-১ গোলে জিতেছে আর্জেন্টিনা। যেখানে এক গোল ও এক এসিস্ট করেছেন তরুণ ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজ। ম্যাচ শেষে তিনি কথা বলেছেন পরবর্তী চ্যালেঞ্জ নিয়ে। লাউতারো মনে করেন, ব্রাজিলের বিপক্ষে ম্যাচটিও ভালো হবে।

তার ভাষ্য, ‘ব্রাজিলের বিপক্ষে ম্যাচটি ভালো হবে। এটা নতুন একটা ম্যাচ এবং এর জন্য আমরা নিজেদের সম্ভাব্য সেরা প্রস্তুতিটাই নেবো। কোপা আমেরিকা ফাইনালে যেভাবে তাদের মুখোমুখি হয়েছি, এবারও তা-ই চেষ্টা করবো।’

এসময় ভেনেজুয়েলাকে হারানো ম্যাচের ব্যাপারে তিনি বলেন, ‘তিন পয়েন্ট খুব গুরুত্বপূর্ণ। ভেনেজুয়েলা খুবই জটিল প্রতিপক্ষ। দক্ষিণ আমেরিকায় তারা সবাই বেশ কঠিন। তবে আমাদের প্রথমার্ধ দারুণ ছিল। আমরা অনেক সুযোগ তৈরি করেছি এবং গোল দেয়ার পর স্বস্তি পেয়েছি। আমরা গুরুত্বপূর্ণ ৩ পয়েন্ট নিয়ে ফিরেছি। তারা একজন কম থাকলেও, আমরা প্রথমার্ধে দুর্দান্ত ছিলাম।’

দলের জয়ে বড় অবদান রাখতে পেরে তৃপ্তি পাচ্ছেন লাউতারো। তবে নিজের পারফরম্যান্সের চেয়ে দলীয় সাফল্যেই বেশি খুশি তিনি, ‘একজন স্ট্রাইকারের জন্য গোল করা সবসময়ই গুরুত্বপূর্ণ। তবে এর চেয়েও বেশি জরুরি হলো আর্জেন্টিনা জাতীয় দলের জয় পাওয়া। আপনাকে অবশ্য আগে দলগতভাবে চিন্তা করতে হবে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.