ভারতজুড়ে ধোনিকে নিয়ে সমালোচনার ঝড়

সীমান্ত হ’ত্যার জেরে চীনা পণ্য বর্জনের হুমকি দেয় ভারতীয়রা। এরই ধারাবাহিকতায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) টাইটেল স্পন্সর থেকে সরে দাঁড়ায় ভিভো। এতোকিছুর পরও সম্প্রতি অপোর সঙ্গে চুক্তিবদ্ধ হন মহেন্দ্র সিং ধোনি। তাই সাবেক অধিনায়ককে নিয়ে দেশটিতে চলছে সমালোচনার ঝড়।

মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান হিসেবে বেশ সুনাম অপোর। তাই তারা বিভিন্ন তারকাকে তাদের ব্র্যান্ড অ্যাম্বাসেডর নিয়োগ দেয়। তারই অংশ হিসেবে আইপিএল শুরুর আগে ধোনির সঙ্গে চুক্তিবদ্ধ হয় চীনা প্রতিষ্ঠানটি। তাতেই দেশের হয়ে দুটি বৈশ্বিক আসরে শিরোপা জেতা অধিনায়কের জায়ীয়তাবাদ নিয়ে প্রশ্ন তুলছে ভারতের জনগন।

মাহির মতো একজন কিংবদন্তি এমন কাজ করবে সেটা বিশ্বাসই করতে পারছেন না ভক্ত-সমর্থক থেকে শুরু করে সাধারণ মানুষ। টুইটারে চেন্নাই সুপার কিংসের দলপতিকে নিয়ে রীতিমতো ক্ষোভ ঝাড়ছেন তারা। অনেকে ধিক্কারও জানাচ্ছেন।তবে অপোর সঙ্গে চুক্তিবদ্ধ হতে পেরে খুব খুশি ধোনি।

বলছেন, মানুষকে উৎসাহ দেওয়ার সুযোগ পেয়ে দারুণ অনুভব করছেন তিনি, ‘অপোর সাথে চুক্তিবদ্ধ হতে পেরে দারুণ অনুভূতি হচ্ছে। মানুষকে উৎসাহ দেওয়ার সুযোগ পেলাম। তাই আমি খুশি।আইপিএলের এবারের আসর শুরু হওয়ার কথা ছিল গত মার্চের ১৯ তারিখ। কিন্তু বাধা হয়ে দাঁড়ায় মরণঘাতী করোনাভাইরাস।

একটা সময় শঙ্কা তৈরী হয় টুর্নামেন্ট আয়োজন নিয়ে। কিন্তু হাল ছাড়েনি বোর্ড ফর ক্রিকেট কন্ট্রোল অফ ইন্ডিয়া (বিসিসিআই)। ভারতে না হলেও অন্য কোথাও আইপিএল শুরু করা নিয়ে মরিয়া হয়ে ওঠে তারা। এরই অংশ হিসেবে বেছে নেওয়া হয় সংযুক্ত আরব আমিরাতকে। যেখানে আজ পর্দা উঠবে কোটির টাকার টুর্নামেন্টটির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *