ভিড়ের মধ্যে টাকা উড়ালেন মেয়র, লুফিয়ে নিল জনগণ

ভিড়ের মধ্যে ‘গোল্ড মানি গান’ থেকে ট্রিগার চেয়ে টাকা উড়িয়েছেন ফিলিপাইনের মেয়র লুইস চাভিট সিংসন। আর সেই টাকা লুফিয়ে নিয়েছেন সেখানে উপস্থিত থাকা জনতা। গত মঙ্গলবার মাস্ক ছাড়াই ভিড়ের মধ্যে যান সিংসন। এরপর তিনি ‘গোল্ড মানি গান’ এর ট্রিগার চাপেন এবং বেশ কিছু টাকার নোট ছড়িয়ে পড়ে।

ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে এ নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা হয়। জানা গেছে, মেয়র সিংসন যে নোটগুলো উড়িয়েছেন সেগুলো ছিল ১০০ পেসো। তবে কিছু ৫০০ পেসোও উড়িয়েছেন তিনি। সেই ঘটনার একটি ভিডিও পোস্ট করেন সিংসন। ইতোমধ্যে ভিডিওটি লাখ লাখ দর্শক দেখেছেন।

৮০ বছর বয়সী মেয়র বলেন, ভোটের আশায় আমি এমন কোনো প্রচারণা করেনি। কারণ ২০২২ সালের মে মাসের নির্বাচনে আমি কোনো পদই চাচ্ছি না। আর এমন ঘটনা নতুন নয়। এর আগেও আমি এভাবে টাকা উড়িয়েছি। তিনি আরও বলেন, আমার এমন কাজের উদ্দেশ্য হচ্ছে জনগণকে খুশি করা।

মানুষ যেন আমার এই কাজে খুশি হয় সেটাই আমার উদ্দেশ্য। যদি মানুষ খুশি থাকে তাহলে আমিও খুশি হই। তবে অনেকেই সিংসনের এমন কাজের সমালোচনা করেছেন। তার এমন কাজকে অপমানজনক, ন্যক্কারজনক এবং শোষণমূলক হিসেবে অ্যাখ্যা দিয়েছেন অনেকে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.