ভূতের মতো পিছু পিছু ঘুরেছি, তাও ওরা ধরতে পারেনি: তালেবান মুখপাত্র

আফগানিস্তানে যু’দ্ধের সময়ে আমেরিকা ও আফগান সেনাদের চোখে ধুলা দিয়ে তাদের নাকের ডগায় ছিলেন তিনি। তাও কিছুই করতে পারেনি তারা। প্রায় দশ বছর পর সাংবাদিক সম্মেলনে এই কথা জানালেন তালেবান মুখপাত্র জাবিউল্লা মুজাহিদ।

জাবিউল্লা মুজাহিদ বলেন, বহু চেষ্টার পরও ধরতে না পেরে আমাকে ওরা ভূত ভাবতে শুরু করেছিল। ভেবেছিল মুজাহিদ নামে হয়তো কেউ নেই। কিন্তু কাবুলে পুরো সময় ছায়ার মতো ওদের পিছনেই ছিলাম। আমেরিকান সেনারা আফগানিস্তান আক্রমণ করার পরও কাবুলে থেকেই তিনি সংগঠনের কাজ করেছেন।

মুজাহিদ আরও বলেন, আমাকে ধরার জন্য বহু তল্লাশি চালিয়েছে ওরা। প্রত্যেক বার আমিও ওদের চোখের সামনে থেকে পালিয়েছি। পুরো আফগানিস্তান ঘুরেছি। সব সময়ে সামনের সারির নেতাদের সাথে যোগাযোগ রাখতাম। তাদের পাকা খবর দিতাম। একটা সময়ে আমেরিকান সেনাদের ধারণা করেছিলো মুজাহিদ নামে একজন নয়, একাধিক ব্যক্তি আছে।

এদিকে তার খোঁজ পেতে স্থানীয়দের প্রচুর টাকা দিয়েছিল আমেরিকান সেনাবাহিনী। বহু চর নিয়োগ করার পরেও তাকে ধরতে পারেনি বলেই দাবি করে জাবিউল্লা বলেন, কোনো দিন আফগানিস্তান ছাড়ার চেষ্টা করিনি। এমনকি আফগানিস্তান ছেড়ে অন্য কোথাও যাওয়ার কথাও ভাবিনি।

Sharing is caring!