ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, বহু হতাহতের আশঙ্কা

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের ময়নাগুড়িতে ভ’য়াবহ ট্রেন দুর্ঘ’টনা ঘটেছে। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) স্থানীয় সময় বিকেল ৫টার দিকে দোমোহনি এলাকায় এ দুর্ঘ’টনা ঘটে। এতে অর্ধশতাধিক যাত্রীর প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে। পশ্চিমবঙ্গের গণমাধ্যম জানায়, ট্রেনটির ১০টি বগি দুম’ড়েমুচ’ড়ে গেছে। দুর্ঘট’নার সময় ট্রেনটির গতিবেগ ঘণ্টায় ৪০ কিলোমিটার ছিল বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

দুর্ঘ’টনার খবর পেয়ে আলিপুরদুয়ার থেকে ঘটনাস্থলে একটি উদ্ধারকারী দল পৌঁছেছে। রাজ্যটির উত্তর-পূর্ব সীমান্ত রেলের জনসংযোগ কর্মকর্তা নীলাঞ্জন দেব বলেন, বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে গুয়াহাটি-বিকানের এক্সপ্রেস লাইনচ্যুত হয়েছে। আলিপুরদুয়ার ডিভিশনের নিউ ম’য়নাগুড়ি এবং নিউ দোমোহনি সেকশনে এ ঘটনা ঘটে।

রিলিফ ভ্যান যাচ্ছে। ডিআরএমরাও যাচ্ছেন। বাকি তথ্য এখনও জানতে পারিনি। জানলেই জানাব। স্থানীয় সূত্রের বরাতে গণমাধ্যমের খবরে বলা হয়, দুর্ঘ’টনাস্থলে পরিস্থিতি ভয়াবহ। একটা বগির উপর অপর বগি উঠে গেছে। ইতোমধ্যে যাদের উদ্ধার করা হয়েছে তাদের ময়নাগুড়ি প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে।

এছাড়া গু’রুতর আহতদের জলপাইগুড়ি সুপার স্পেশ্যালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এদিকে, ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের মাঝেই ট্রেন দুর্ঘ’টনার খোঁজ নিয়েছেন র‍্যাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফোনে প্রশাসনকে যু’দ্ধকালীন পরিস্থিতিতে উদ্ধারকাজ চালানোর নির্দেশ দেন তিনি। সূত্র: আনন্দবাজার, জি নিউজ

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.