মন্ত্রীর অনুরোধে অবসর ভাঙলেন লঙ্কান তারকা

অবশেষে অবসরের সিদ্ধান্ত পরিবর্তন করলেন শ্রীলঙ্কান ক্রিকেটার ভানুকা রাজাপক্ষে। অবসরের পর হইচই পড়ে গেলে শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী ভানুকাকে সিদ্ধান্ত পরিবর্তনের অনুরোধ করেন। ভানুকা সেই আহ্বানে সাড়া দিয়েছেন। গত ৫ জানুয়ারি হুট করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ৩০ বছর বয়সী ব্যাটার ভানুকা। শ্রীলঙ্কা ক্রিকেটকে (এসএলসি) চিঠি দিয়ে ভানুকা জানিয়েছিলেন, অনেক ভেবেচিন্তেই তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন।

তবে বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) ভানুকা তার অবসরের সিদ্ধান্ত থেকে সরে এসেছেন। অবসরের সিদ্ধান্ত জানানোর পর গত ৯ জানুয়ারি শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী নমল রাজাপক্ষে সিদ্ধান্ত পরিবর্তনের অনুরোধ জানান। ১২ জানুয়ারি নমল ভানুকার সাথে সাক্ষাৎ করেন। সেখানে বেশ দীর্ঘ আলাপ হয়। সেই আলোচনা যে ফলপ্রসূ হয়েছে তা ভানুকার সিদ্ধান্ত পরিবর্তনেই স্পষ্ট।

২০১৯ সালে টি-টোয়েন্টি ক্রিকেট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে রাজাপক্ষের অভিষেক হয়। ২০২০ সালে সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও তিনি খেলেছেন। বাংলাদেশের বিপক্ষে খেলেছিলেন ম্যাচ জেতানো এক ইনিংসও। এ পর্যন্ত ১৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন রাজাপক্ষে। রান করেছেন ৩২০। এছাড়া ২০২১ ওয়ানডে অভিষেক হওয়ার পর খেলেছেন ৫টি ম্যাচ।

রাজাপক্ষে অবসর ভাঙলেও তাকে জিম্বাবুয়ে সিরিজের স্কোয়াডে রাখা হয়নি। আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খুলনা টাইগার্সের হয়ে খেলার কথা আছে তার। প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে লঙ্কান ক্রিকেটারদের মধ্যে আগাম অবসরের প্রবণতা দেখা যাচ্ছে। অবসরের মিছিল ঠেকাতে এসএলসি অবশ্য অদ্ভুত কিছু শর্ত আরোপ করেছে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.