মন্ত্রীসভায় নেই কোনো নারী, যা বললো তালেবান!

Taliban spokesman Zabihullah Mujahid addresses a press conference in Kabul on September 7, 2021. - The Taliban on September 7 announced UN-sanctioned Taliban veteran Mullah Mohammad Hassan Akhund as the leader of their new government, while giving key positions to some of the movement's top officials. (Photo by Aamir QURESHI / AFP)

মোল্লা মোহাম্মদ হাসান আখুন্দকে প্রধান করে আফগানিস্তানে অন্তর্বর্তী সরকার ঘোষণা করেছে তালেবান। তবে এই সরকারে নারী প্রতিনিধি না রাখা এবং নারী বিষয়ক কোনো মন্ত্রণালয় না থাকায় প্রশ্ন উঠেছে। মঙ্গলবার রাতে সরকার ঘোষণার পর এ বিষয়ে প্রশ্ন করা হলে তালেবান মুখপাত্র জাবিহউল্লাহ মুজাহিদ বলেছেন, এটা পূর্নাঙ্গ সরকার নয়, এটা অন্তবর্তীকালীন।

দেশের বিভিন্ন অংশের লোকদের আমাদের সরকারে যুক্ত করার চেষ্টা করবো। নারীদের জন্য আলাদা মন্ত্রণালয় কেন নেই বিবিসির সেকান্দার কারেমি এই প্রশ্ন করেছিলেন তালেবানের সংস্কৃতি বিভাগের প্রধান আহম্মদউল্লাহ ওয়াসিকের কাছে। প্রশ্নের উত্তরে তিনি বলেছেন, মন্ত্রীসভা এখনো পূর্ণাঙ্গ হয়নি।

আরো পড়ুন:নাজিরপুর ছাত্রলীগের নতুন কমিটি গঠন:সালাউদ্দিন সাহেবকে সভাপতি, মেহেদি হাসানে ( মুন্না) সহসভাপতি, শুব্রত কুমার হাওলাদারকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর ইউনিয়ন ছাত্রলীগের ২৭ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিয়ার রহমান বাঁধন এবং সাধারণ সম্পাদক সুবাশিষ কবির এ কমিটির অনুমোদন দিয়েছেন। উপজেলা ছাত্রলীগের সভাপতি জানান, যোগ্যতা বিবেচনা করে আগামী ১বছরের জন্যে সালাউদ্দিন, মেহেদি হাসান মুন্না,ও শুব্রত কুমার কে সাধারন সম্পাদক নির্বাচিত করে ২৭ সদস্যের কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।

কারো কোন সংগঠন বিরোধী কর্মকাণ্ডের প্রমান পাওয়া গেলে তাকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হবে। উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুবাশিষ কবির জানান, অসাম্প্রদায়িক নাজিরপুর গড়তে ও ছাত্রলীগের কার্যক্রম গতিশীল করতে কমিটি গঠন করা হয়েছে। নতুন কমিটির নেতাদের আগামী তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে।

নব নির্বাচিত ছাত্রলীগ সভাপতি সালাউদ্দিন ও সহ-সভাপতি মেহেদি হাসান ( মুন্না) বলেন, যারা আমাকে ছাত্রলীগের এই গুরুত্ব পদে অধিষ্ঠিত করেছেন তাদের সকলকে আমার কৃতজ্ঞতা ও ধন্যবাদ। আমি আমার অর্পিত দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালন করব।

বাংলাদেশ ছাত্রলীগের একটি মডেল ইউনিয়ন গড়তে সকলকে একসাথে নিয়ে কাজ করে যাবো। নব নির্বাচিত সাধারণ সম্পাদক শুব্রত কুমার হাওলাদার বলেন, সকলের ভালোবাসায় আমি আমার দায়িত্ব সঠিক ভাবে পালন করে যাবো। ছাত্রলীগের সকল কর্মসূচী বাস্তবায়নে কাজ করব।

Sharing is caring!