মাঠে খেলা নিয়ে নতুন সিদ্ধান্ত জানালো বিসিবি

করোনার সাথে তাল মিলিয়েই বিভিন্ন দেশ ইতিমধ্যেই মাঠে ক্রিকেট অনুশীলন করা শুরু করেছে। তবে এ অবস্থায় বাকিরা কী করছে, সেটা নিয়ে ভাবছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তারা বরং নিজেদের দেশের পরিস্থিতি বিবেচনায় নিয়ে সতর্কভাবেই এগোতে চায় ক্রিকেট ফেরানোর ব্যাপারে। দেশে হু হু করে বেড়ে চলা করোনার মধ্যে দেশে খেলার কথা ভাবছে না দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলছিলেন, ‘দেখুন, আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ হলেন ক্রিকেটাররা। তাদের স্বাস্থ্য নিয়ে আমরা কোনো আপস করব না। আমাদের আগে নিশ্চিত হতে হবে যে, ওনাদের কোনো ঝুঁকি নেই।

তেমনটা হলে তবে ক্রিকেট ফেরানোর প্রক্রিয়া শুরু হবে।’ আপাতত এখনই সেই সম্ভাবনাও দেখছেন না সুজন। তিনি বলেন, ‘মাত্র গতকালই (রবিবার) দেশের এক দিনের সর্বোচ্চ মৃত্যুর ঘটনা ঘটল। এ অবস্থায় তাড়াহুড়া করা যাবে না।

আমি মনে করি, আমাদের আরো সময় নিতে হবে। পরিস্থিতি কোনদিকে যায়, সেটা দেখতে। তিনি আরও বলেন, ‘ক্রিকেট মাঠে ফেরার অবস্থায় যাওয়ার আগে ব্যাকগ্রাউন্ডে অনেক কাজ থাকে। সেগুলো আমরা আপডেট রাখছি। মাঠসহ অন্যান্য সবকিছু তৈরি রাখছি।

সংশ্লিষ্ট সকলের সঙ্গে আলাপ করছি। এমনকি ক্রিকেটাররা মাঠে ফিরলে কী ধরনের প্রস্তুতি লাগবে, কী ধরনের পরীক্ষা-নিরীক্ষা করতে হবে, সেটাও আমরা ঠিক করে রাখছি। বলতে পারেন, আমাদের ভেতরে ভেতরে সবসময় প্রস্তুতিটা আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *