মানব শরীরের নাভি নিয়ে অজানা তথ্য

মাতৃগর্ভে আমরা নাভির সাহায্যেই বেঁচে থাকি। তবে এখানেই নাভির প্রয়োজনীয়তা শেষ নয়। নাভি দেখে যায় মানুষ চেনা। নাভির আকৃতি মানুষের ব্যক্তিত্বের নির্দেশকও বটে। সুতরাং জেনে নিন নাভির বৈশিষ্ট্য এবং সে অনুযায়ী বুঝে নিন আপনার প্রিয় মানুষটির ব্যক্তিত্ব।

নাভির আকৃতি যদি হয় বেশ বড় এবং তা যদি হয় গভীর, তাহলে জেনে নিন আপনি মনের দিক থেকেও অনেকটা উদার। আপনার নাভির আকৃতি যদি হয় ছোট এবং অগভীর, তাহলে তা আপনার ব্যক্তিত্বের নেগেটিভ দিকটিকেই বেশি চিহ্নিত করে।

আপনার চোখে সচরাচর একজন মানুষের মনের নেতিবাচক দিকগুলোই আগে নজরে আসে। আপনার নাভির আকৃতি যদি হয় একটু লম্বা বা নিম্নাভিমুখী, তাহলে কিন্তু তা আপনার লো এনার্জি লেভেলকেই ইঙ্গিত করে। অর্থাৎ, আপনার পরিশ্রম করার ক্ষমতা হবে কম।

যদি আপনার নাভি হয় ওভাল শেপের তাহলে আপনি অত্যন্ত সংবেদনশীল একজন মানুষ। আপনি কখনোই কাজ না করে বসে থাকায় পছন্দ করে না এবং সময়ের সদব্যবহার করেন। আপনার নাভির আকৃতি যদি হয় চওড়া,

তাহলে আপনি মানুষকে অত্যন্ত তাড়াতাড়ি এবং গভীরভাবে বিশ্বাস করে ফেলেন। আপনার নাভি যদি খানিকটা বাইরে বেরিয়ে থাকে, তাহলে আপনি অত্যন্ত একরোখা প্রকৃতির। পাশাপাশি আপনি খুবই অধ্যাবসায়ের সঙ্গে যে কোনো কাজ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *